• সংস্কারের কাজ শেষ হওয়ার আগেই বর্ধমানে বেহাল জাতীয় সড়ক
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ এখনও শেষ হয়নি। তার আগেই গুরুত্বপূর্ণ রাস্তার বিভিন্ন জায়গায় ‘ডোবা’ তৈরি হয়েছে। সার্ভিস রোডগুলির অবস্থা আরও খারাপ। বহু জায়গাতেই জল জমে রয়েছে। জাতীয় সড়কের উপর খানাখন্দ তৈরি হওয়ায় দুর্ঘটনার আশঙ্কা করছেন চালকরা। তাঁরা বলেন, জাতীয় সড়কে গাড়ি দ্রুতগতিতে চলে। গর্তগুলিতে জল জমে রয়েছে। দূর থেকে টের পাওয়া যায় না। হঠাৎ করেই গাড়ির চাকা গর্তে পড়ছে। যে কোনও দিন বড়সড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। 

    জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ দীর্ঘদিন ধরে চলছে। তার খেসারত পথচারীদের দিতে হচ্ছে। গলসি থেকে শক্তিগড় সব জায়গাতেই যানজটে নাকাল হতে হচ্ছে। সম্প্রসারণের কাজ হলে ভালোই হবে। এমন ধারণা থাকায় এলাকার লোকজন প্রতিবাদ করেননি। কিন্তু রাস্তা খানখন্দে ভরে যাওয়ায় জেলার বাসিন্দারা ক্ষোভে ফুঁসছেন। তাঁদের দাবি, এখনই এই অবস্থা। পাঁচ বছর পর কী হবে তা টের পাওয়া যাচ্ছে। যদিও নির্মাণকারী সংস্থার দাবি, রাস্তা সংস্কারের কাজ এখনও শেষ হয়নি। পুরো রাস্তায় খানাখন্দ মেরামত করা হবে। বৃষ্টির জন্য কোথাও কোথাও জল জমেছে। ভারী বৃষ্টি হওয়ার কারণেই এমনটা হয়েছে। 

    বর্ধমান থেকে প্রায়শই গাড়ি চালিয়ে কলকাতা যান সৌনিক চট্টোপাধ্যায়। তিনি বলেন, জাতীয় সড়ক বিপজ্জনক হয়ে উঠেছে। কোনও কোনও জায়গায় গভীর গর্ত তৈরি হয়েছে। সেখানে গাড়ির চাকা বসে গেলে যে কোনও সময় দুর্ঘটনা হতে পারে। আর এক গাড়ি চালক বলেন, গলসি, নবাবহাট সহ বিভিন্ন জায়গায় গর্ত তৈরি হয়েছে। উন্নতমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি হলে এই পরিণতি হতো না। রাস্তা সম্প্রসারণের কাজ কবে শেষ হবে তা স্পষ্ট নয়। জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হয়েছে। কোথাও কাজের সমস্যা হলে সহযোগিতা করা হয়েছে। কয়েকটি জায়গায় জমি অধিগ্রহণ নিয়ে সমস্যা হয়েছিল। সেটা আর নেই। তবে রাস্তা বেহাল হওয়ার অভিযোগ এখনও আসেনি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে পদক্ষেপ নেওয়া হবে। 
  • Link to this news (বর্তমান)