• নির্দিষ্ট সময় উত্তীর্ণ, এখনও সরকারি জমিতে অবৈধ নির্মাণ বারোবিশায়
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কুমারগ্রাম: নির্ধারিত সময় পার হয়ে গেলেও কুমারগ্রাম ব্লকের বারোবিশায় সরকারি জমিতে থাকা অবৈধ নির্মাণ সরানোর কাজে গতি নেই। এ বিষয়ে প্রশাসনিক ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গত ২ জুলাই বারোবিশায় ব্লক প্রশাসন ব্যবসায়ী ও বাসিন্দাদের নিয়ে সভা করেছিল। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, ৩১ জুলাইয়ের মধ্যে সরকারি জমিতে থাকা সমস্ত অবৈধ নির্মাণ সরাতে হবে। সেইসঙ্গে এলাকার সব ফুটপাত দখলমুক্ত করা হবে। ৩ জুলাই এ বিষয়ে এলাকায় মাইকিংও করা হয়। কিন্তু, সেই সভার একমাস পার হয়ে গেলেও সরকারি জমির উপর থেকে সিংহভাগ নির্মাণ সরানো হয়নি। 

    কুমারগ্রাম-জোড়াই রাজ্য সড়কের পশ্চিম পাশে সেচনালার উপর থাকা কিছু দোকানঘর অবশ্য সরানো হয়েছে। রাস্তার পূর্ব পাশের সরকারি জমি থেকে কোনও দোকান সারানো হয়নি। বারোবিশায় প্রস্তাবিত থানার জমির পাশে একটি নালার উপরও বাড়ি তৈরি হয়েছে। এলাকার ফুটপাতও দখলমুক্ত হয়নি। আর এ নিয়েই সরব হয়েছে সাধারণ মানুষ। 

    সেচনালার উপর থেকে দোকান সরিয়ে নেওয়া এক ব্যবসায়ী বলেন, প্রশাসনের নির্দেশ মেনে দোকানঘর সরিয়ে নিয়েছি। কিন্তু, এখনও বহু দোকনাদার তাঁদের দোকান সরাতে কোনও উদ্যোগ নেননি। প্রশাসনের উচিত এ বিষয়ে ব্যবস্থা নেওয়া। কারণ নিয়ম সবার জন্য সমান হওয়া উচিত। 

    বারোবিশার সাধারণ বাসিন্দারা বলেন, প্রশাসন সভা করে সরকারি জমিতে থাকা অবৈধ নির্মাণ সরানোর কথা বলেছিল। এলাকায় মাইকিং করা হয়েছিল। আমরা ভেবেছিলাম, সত্যিই হয়তো সরকারি জমি দখলমুক্ত করবে প্রশাসন। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছিলাম। কিন্তু, নির্ধারিত সময় পার হলেও এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। 

    যদিও কুমারগ্রামের বিডিও গৌতম বর্মন বলেন, নির্ধারিত সময় পার হয়ে গেলেও বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। সরকারি জমি দখলমুক্ত করা হবে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে। এছাড়াও পূর্ত, সেচ, জাতীয় সড়ক কর্তৃপক্ষ সহ অন্যান্য দপ্তরের সঙ্গে কথা বলে পদক্ষেপ করা হবে।  বারোবিশায় নালার উপরে অবৈধ নির্মাণ। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)