• হাসপাতালের ছাদের নীচে চলছে হোটেলের রান্না, অবৈধ পার্কিং
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা হাসপাতালের ছাদের নীচেই চলছে হোটেলের রান্না। হাসপাতাল ক্যাম্পাসেই ছোট গাড়ি ও টোটোর অবৈধ পার্কিং চলছে। এর জেরে সাধারণ মানুষ ও রোগীর পরিজনদের চলাচল করাই মুশকিল হয়ে পড়েছে। তাঁদের অভিযোগ, এই চরম অব্যবস্থা দেখার কেউ নেই। যদিও মহকুমা প্রশাসন ব্যবস্থা নেবে বলে আশ্বাস দিয়েছে।

    হাসপাতাল লাগোয়া জেলা পরিষদের জায়গায় কয়েকটি চা, পানের দোকান ও হোটেল আছে। ওই দোকানগুলির সামগ্রী হাসপাতালের জায়গায় রাখা হচ্ছে।  ফলে চলাচলের রাস্তা সরু হয়ে যাচ্ছে। এতে অসুবিধা হয়। শুধু তাই নয়, হোটেলের রান্না চলে হাসপাতালের ছাদের নীচে। সেখানে রান্নার জন্য ব্যবহার করা হচ্ছে গ্যাস সিলিন্ডার। তার পাশেই রয়েছে হাসপাতালের অপারেশন থিয়েটার। দোকানের সামগ্রী বাইরে এবং হাসপাতালের ছাদের নীচে রান্না প্রসঙ্গে এক হোটেল ব্যবসায়ী বিলকিস বেগম বলেন, প্রশাসন ব্যবস্থা নিলে উঠে যাব।

    অন্যদিকে, হাসপাতাল ক্যাম্পাসে টোটোর দৈরাত্ম্য চলছেই। এর ফলে ব্যস্ত সময়ে গেট দিয়ে হাসপাতালে ঢোকাই মুশকিল। দিনের পর দিন টোটোর দৌরাত্ম্য বেড়ে চললেও নিয়ন্ত্রণের কোনও উদ্যোগ নেই। রোগী ছাড়াই অনেক টোটো হাসপাতালে একটি গেট দিয়ে ঢোকে অন্য গেট দিয়ে বেরিয়ে যায়। হাসপাতালে ঢোকার গেট, ক্যাম্পাস ও  ইমার্জেন্সি বিভাগের সামনে যানজট লেগেই থাকে। একাধিক প্রাইভেট ছোট গাড়ি হাসপাতাল ক্যাম্পাসে পার্কিং হয়ে থাকছে। এমনি নানা কারণে ক্যাম্পাসে চলাচলের জায়গা পর্যন্ত থাকছে না বলে অভিযোগ। এতে রোগী নিয়ে ঢুকতে সমস্যায় পড়ে অ্যাম্বুলেন্স। 

    এপ্রসঙ্গে ইসলামপুরের মহকুমা শাসক আব্দুল সাহিদ বলেন, টোটো ও ছোট গাড়ির বিষয়ে পুলিস প্রশাসনের সঙ্গে কথা বলব। যাতে এই বিষয়ে নজরদারি চালান হয়। দোকান প্রসঙ্গেও তিনি বলেন শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)