• শীতলাপাড়ায় দখলমুক্তির অভিযানে গিয়ে বিক্ষোভের মুখে পুরকর্মীরা
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, শিলিগুড়ি: জবর দখল হটানোর অভিযানে গিয়ে মানবিকতার প্রশ্নে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়লেন শিলিগুড়ি পুরসভার কর্মীদের। শিলিগুড়ি শহরে সরকারি জমি, ফুটপাত দখলমুক্ত করতে লাগাতার অভিযান করছে পুরসভা। মঙ্গলবার ৩১ নম্বর ওয়ার্ডের শীতলাপাড়ায় একটি বাড়ির অবৈধ অংশ ভাঙতে যায় পুরসভা। অভিযোগ বাড়ির অনেকটা অংশ সরকারি জমি দখল করে তৈরি হয়েছে। সেই বাড়ির অবৈধ অংশ ভাঙতে গেলেই স্থানীয় বাসিন্দারা রুখে দাঁড়ান। ফলে এই নিয়ে একাধিকবার শহরবাসীর বিক্ষোভের মুখে পড়লেন পুরকর্মীরা।

    এদিন পুরকর্মীদের দেখে স্থানীয়রা বলেন, বাড়ির মালিক বৃদ্ধ পক্ষাঘাতগ্রস্ত রোগী। ঘরে শয্যাশায়ী। বাড়ি ভাঙলে তিনি আরও অসুস্থ হয়ে পড়বেন। বাড়ির জিনিসপত্রও নষ্ট হবে। তাই সময় দেওয়া হোক। নিজেরাই বাড়ির অবৈধ অংশ ভেঙে দেবেন। পুরকর্মীদের ঘিরে রীতিমতো বিক্ষোভ দেখান তাঁরা। তাই অবৈধ অংশ ভাঙার কাজ শুরু করেও তা থামিয়ে দিয়ে ফিরতে হয় পুরকর্মীদের।

    এলাকাবাসী ক্ষোভের সঙ্গে জানান, মঙ্গলবার নোটিস দেওয়া হয়েছে। এবং এদিনই ভাঙতে আসাটা অমানবিক। মঙ্গলবার ৩১ নম্বর ওয়ার্ডে বর্ধমান রোডের দু’ধারে অবৈধ দখল সরিয়ে ফুটপাত ও সরকারি জমি দখলমুক্ত করে পুরসভা। 
  • Link to this news (বর্তমান)