• রাতে প্যান্ডেলে নিরাপত্তার দাবি মহিলা পরিচালিত কমিটিগুলির, আশ্বাস মেয়রের
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর ক’টা দিন মণ্ডপ চত্বরে কড়া নিরাপত্তা চাইলেন মহিলা পরিচালিত কমিটির সদস্যরা। মঙ্গলবার শিলিগুড়ির সমস্ত পুজো কমিটিগুলিকে নিয়ে দীনবন্ধু মঞ্চে বৈঠক করে পুরসভা। সেই বৈঠকে মহিলা পরিচালিত পুজো কমিটির সদস্যরা পুলিস, প্রশাসনকে কাছে পেয়ে অভিযোগ জানিয়েছেন। রাত হলেই অনুমতিহীন কিছু পুজো কমিটির সদস্যরা মহিলাদের পুজো প্যান্ডেলে এসে বিরক্ত করে বলে অভিযোগ। সেজন্য মহিলারা পুলিস, প্রশাসন এবং পুরসভার সাহায্য দাবি করেছেন। মহিলাদের এই অভিযোগের কথা শুনে পুলিস ও প্রশাসনকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে বলেন মেয়র গৌতম দেব। মহিলাদের আশ্বস্ত করে বলেন, ‘আপনাদের চিন্তার কোনও কারণ নেই। গোটা বিষয়টি গভীরভাবে দেখা হবে। পুজোর সময় নিরাপত্তার ব্যবস্থা থাকবে।’ এদিনের সভায় মেট্রোপলিটন পুলিসের ডিসিপি দীপক সরকার, পুরসভার কমিশনার, ডেপুটি মেয়র, বিভিন্ন সরকারি দপ্তরের আধিকারিক সহ ক্লাবের কর্তারা হাজির ছিলেন। তারা প্রতিটি পুজোপ্যান্ডেলে অ্যান্টিক্রাইম,অ্যান্টি ইভটিজিং দলের সদস্যদের মোতায়েন করার কথাও বলেছেন। শিলিগুড়ি পুরসভায় ৩৩২টি পুজোর আয়োজন হয়। এরবাইরেও অনুমোদন ছাড়া কিছু পুজো হয় শহরে। সমস্ত পুজোকমিটিগুলোকে সরকারি গাইডলাইন মেনে প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়া হয়েছে। পুরসভা এদিন বৈঠকে জানিয়েছে, পুজোর ১৫ দিন আগে থেকে সমস্ত পুজো প্যান্ডেল ও নালা, নর্দমা সাফাইয়ের জন্য ২৪ ঘণ্টা সাফাই কর্মী নিয়োগ করা হবে। 

    সমস্ত পুজো প্যান্ডেলে নীল ও সবুজ বালতি দেওয়া হবে। ডেঙ্গু সচেতনতা, ট্রাফিক আইন রক্ষায় প্যান্ডেলগুলোতে ব্যানার-পোস্টার লাগানোর কথা বলা হয়েছে। পুজো প্যান্ডেল ও পারিপার্শ্বিক এলাকায় ১৫ দিন আগে থেকেই ব্লিচিং, চুন, ফিনাইল স্প্রে করবে পুরসভা। 

    ট্রাফিক পয়েন্টগুলোতে মহালয়ার দিন থেকে মহিষাসুরমর্দিনী বাজানো হবে। তেমনই শহর মণীষীদের মূর্তিগুলোকে গোটা পুজোর মরশুমে আলোকসজ্জায় সজ্জিত করবে পুর কর্তৃপক্ষ। এছড়াও শহরের বিসর্জন ঘাটগুলো সাফাইয়ে প্রয়োজনীয় আলোর ব্যবস্থা, সিসি ক্যামেরার ব্যবস্থাও করবে পুরসভা। 
  • Link to this news (বর্তমান)