• উত্তরবঙ্গে দুর্যোগ অব্যাহত, দক্ষিণবঙ্গে আপাতত হালকা বৃষ্টি, ফের ভোগান্তি কবে? ...
    আজকাল | ০৭ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বুধবার সকাল থেকে ধূসর মেঘ উধাও কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। যদিও বেলা গড়ালে আবহাওয়ার পরিবর্তন হবে। কোথাও কয়েক পশলা, কোথাও আবার মাঝারি বৃষ্টিও হতে পারে। তবে গত কয়েক দিনের মতো আপাতত ভোগান্তি নেই দক্ষিণবঙ্গে। অন্যদিকে দুর্যোগের ঘনঘটা উত্তরবঙ্গে।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারি বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের তিন জেলায়। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলাতেও। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি ও রবিবার বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারি বৃষ্টির সম্ভাবনা থাকবে কয়েকটি জেলায়।

    অন্যদিকে আজ ও আগামিকাল, বৃহস্পতিবার ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। শুক্রবারেও ভারি বৃষ্টি হতে পারে। বাকি তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা ও মাঝারি বৃষ্টি হতে পারে। নদীর জলস্তর বেড়ে প্লাবনের আশঙ্কা রয়েছে।
  • Link to this news (আজকাল)