• বাংলাদেশ ইস্যুতে মমতাকে তোপ, কী বললেন দিলীপ ঘোষ?
    প্রতিদিন | ০৭ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল বাংলাদেশ। এই ইস্যুতে এবার মুখ খুললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এক হাত নিলেন তিনি। দাবি করলেন, বাংলাদেশে যারা অশান্তি করছে, ভোটের পর বাংলায় এসে তাঁরাই হিংসা ছড়িয়েছে। পালটা দিলীপ ঘোষকে তোপ তৃণমূল মুখপাত্র শান্তনু সেনের। তাঁর কথায়, “ধর্মীয় মেরুকরণের রাজনীতির চেষ্টা।”

    কোটা সংরক্ষণকে কেন্দ্র করে প্রায় ২ মাস ধরে উত্তাল বাংলাদেশ। পড়ুয়াদের এই আন্দোলন পরবর্তীতে রূপ নেয় হাসিনা হঠাও আন্দোলনে। গণভবনে ঢুকে রীতিমতো তাণ্ডব চালায় একদল। মাত্র ৪৫ মিনিটের মধ্যে পদত্যাগ করে দেশ ছাড়তে হয় প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তার পরও থামেনি মৃত্যুমিছিল। একের পর এক প্রাণহানি হচ্ছে। পদ্মাপারের দেশ কার্যত জ্বলছে। একদল আন্দোলনের নামে নির্মমভাবে অত্যাচার চালাচ্ছে বলেই দাবি সেখানকার বাসিন্দাদের। এই পরিস্থিতি নিয়ে এবার মুখ খুললেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “বাংলাদেশে নৈরাজ্য চলছে। ওরাই ভোটের পর বাংলায় এসে অশান্তি করেছে ওরাই। এরা পক্ষে রয়েছে ভেবে মমতা বন্দ্যোপাধ্যায় কোনও কথা বলছে না।”

    দিলীপ ঘোষকে পালটা দিয়েছে তৃণমূল মুখপাত্র শান্তনু সেন। তিনি বিজেপি নেতাকে তোপ দেগে বলেন, “উনি তো দলেই গ্রহণযোগত্যতা হারিয়ে ফেলেছেন। দল ওনাকে পাত্তা দেয় না। এখন এসব বলে ধর্মীয় মেরুকরণের চেষ্টা করছেন।”
  • Link to this news (প্রতিদিন)