• পুরুলিয়া মেডিক্যাল কলেজ-এর শিশু বিভাগে আগুন, আতঙ্কে নবজাতকদের নিয়ে বাইরে চলে এলেন মায়েরা...
    আজকাল | ০৮ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল পুরুলিয়া মেডিক্যাল কলেজ-এর নবজাতকরা। বুধবার সন্ধ্যেয় হাসপাতালের স্পেশাল নিউ বর্ন কেয়ার ইউনিট বা এসএনসিইউ বিভাগের সামনে এই আগুন লাগে। 

    সেইসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এক নবজাতকের বাবা। তিনি দ্রুত ফায়ার এক্সটিংগুইশার ব্যবহার করে আগুন নিভিয়ে দেন। খবর পেয়ে আসে দমকল ও পুলিশ কর্মীরা। ইতিমধ্যেই ধোঁয়া বেরতে দেখে আতঙ্কিত হয়ে অনেক মা তাঁদের সন্তানদের নিয়ে বাইরে বেরিয়ে আসেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। যদিও এই ঘটনায় কেউ আহত হয়নি। 

    এদিন এক নবজাতকের বাবা সৌম্য ঘোষ বলেন, আমার সন্তান এই বিভাগে ভর্তি আছে। আমি সেজন্যই এখানে এসেছি‌। হঠাৎ দেখি দরজার বাইরে একটি মেসিনে আগুন লেগে গিয়েছে। সেইসময় এখানে একজন চিকিৎসক বিষয়টি আমাকে দেখালে আমি তাড়াতাড়ি মেশিনটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করি। এরপর ফায়ার এক্সটিংগুইশার-এর সাহায্যে আগুন নিভিয়ে ফেলি।' ততক্ষণে হৈচৈ শুরু হলেও হাসপাতালের তরফে চিকিৎসক ও নার্সরা এসে সকলকে আশ্বস্ত করেন। 

    খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে দমকল বিভাগ। আধিকারিকরা ঘটনাস্থল পরীক্ষা করে দেখেন। প্রাথমিকভাবে তাঁদের সন্দেহ, শর্ট সার্কিট থেকে এই আগুন লেগে থাকতে পারে।
  • Link to this news (আজকাল)