• উত্তাল বাংলাদেশ, কলকাতার একাধিক ফেসবুক ব্যবহারকারীদের সতর্কবার্তা কলকাতা পুলিশের...
    আজকাল | ০৮ আগস্ট ২০২৪
  • তীর্থঙ্কর দাস: কলকাতার প্রায় ২৫০ ফেসবুক ব্যবহারকারীকে সতর্ক করেছে কলকাতা পুলিশ। বাংলাদেশের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়ে দিয়েছেন, 'কোনও ধরনের পোস্ট বা মন্তব্য করা যাবে না যা দেশের এবং বাংলার শান্তি নষ্ট করে।' তিনি দলের নেতা থেকে শুরু করে বঙ্গবাসীকে কোনো ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকতে বলেছেন। তারপরেও কিছু উৎসাহী ফেসবুক ব্যবহারকারী এমন কিছু পোষ্ট করছেন যা অশান্তি সৃষ্টি করতে পারে বলে মনে হয়েছে পুলিশের। কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ মনিটরিং করার পর প্রায় ২৫০ ফেসবুক ব্যবহারকারীদের সতর্ক করেছে। 

    ভবিষ্যতে তাঁদের তরফ থেকে এধরনের পোস্ট বা ছবি দেখা গেলে আইননানুগ ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে কলকাতা পুলিশ। বেশ কিছু অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছিল কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। অন্যদিকে এক্স হ্যান্ডেলে ( সাবেক ট্যুইটার) রাজ্য পুলিশ পোস্ট করে সতর্কবার্তা দিয়েছে। 

    এই প্রসঙ্গে তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য্য আজকাল ডট ইনকে জানিয়েছেন, " অন্য দেশের অশান্তির আঁচ আমাদের দেশ বা রাজ্যে এসে পড়ুক সেটা আমরা কেউ চাইনা। প্রশাসন তাই সতর্ক। ইতিমধ্যেই বিজেপি নেতারা ভুয়ো খবর এবং সাম্প্রদায়িক উস্কানি দেওয়া শুরু করেছেন।তাতে ব্যবহার করা হচ্ছে সোশ্যাল মিডিয়াকে। আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। মাথা ঠাণ্ডা রেখে সবটা যাচাই করে নিতে হবে।"
  • Link to this news (আজকাল)