• রাজ্যের মন্ত্রিসভায় রদবদল, মানস-বাবুল-চন্দ্রিমাকে অতিরিক্ত দায়িত্ব, অখিলের 'কারা'য় কে?
    আজ তক | ০৮ আগস্ট ২০২৪
  • রাজ্যের মন্ত্রিসভায় রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুরে মন্ত্রিসভায় রদবদল করা হল। সেচ দফতরের দায়িত্ব ফের পেলেন সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া। পার্থ ভৌমিক এখন বারাকপুরের সাংসদ। এছাড়া মানসের হাতে রয়েছে জল সম্পদ ও উন্নয়ন দফতর। ফলে অতিরিক্ত দায়িত্ব সামলাবেন সবংয়ের বিধায়ক। 

     অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি পেলেন অতিরিক্ত দায়িত্ব। এবার থেকে পরিবেশ দফতরও সামলাবেন চন্দ্রিমা। পরিবেশমন্ত্রী গুলাম রব্বানিকে ওই দফতর থেকে সরানো হল। তাঁকে দেওয়া হল অচিরাচরিত শক্তি দফতর।

    অতিরিক্ত দায়িত্ব পেলেন বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়ও। তথ্য ও প্রযুক্তি দফতরের পাশাপাশি শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্বও সামলাবেন। ২০২১ সালে বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে গিয়ে দলবদল করেছিলেন তিনি। ছেড়েছিলেন আসানসোলের সাংসদ পদ। পরে বালিগঞ্জে উপনির্বাচনে তাঁকে প্রার্থী করে তৃণমূল। জয়লাভ করেন বাবুল। মন্ত্রিসভায় তাঁকে সদস্যও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আরও দায়িত্ব বাড়ল বাবুলের।  

    অতিসম্প্রতি এক মহিলা সরকারি আধিকারিকের সঙ্গে ঝামেলায় জড়ান অখিল গিরি। তাঁকে দফতর থেকে ইস্তফা দিতে বলা হয়েছিল। কারামন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন অখিল গিরি। সোমবার সেই ইস্তফাপত্র গ্রহণ করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। কারা দফতরের দায়িত্ব কাউকে দেওয়া হয়নি। ওই দফতর সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজেই।

     
  • Link to this news (আজ তক)