• রাজ্য মন্ত্রিসভায় রদবদল, দায়িত্ব বাড়ল মানস, চন্দ্রিমা, বাবুলের..
    ২৪ ঘন্টা | ০৮ আগস্ট ২০২৪
  • সুতপা সেন: রাজ্য মন্ত্রিসভার রদবদল। দায়িত্ব বাড়ল মানস ভুঁইয়া,  চন্দ্রিমা ভট্টাচার্য ও বাবুল সুপ্রিয়ের। দফতর বদলে গেল  গোলাম রব্বানী। পরিবেশ দফতর থেকে সরিয়ে এবার তাঁকে দায়িত্ব দেওয়া হল অপ্রচলিত শক্তি দফতরের। 

    লোকসভা ভোটে জিতে সাংসদ হয়েছেন  তৃণমূলের বেশ কয়েকজন বিধায়ক, এমনকী মন্ত্রীও। বন দফতরের মহিলা আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহারের জন্য মন্ত্রিত্ব হারিয়েছেন অখিল গিরি। কারা দফতরের মন্ত্রী ছিলেন তিনি। শুধু তাই নয়, উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছেন আরও ৬ জন।  এই পরিস্থিতিতে মন্ত্রিসভার রদবদল করলেন মুখ্য়মন্ত্রী। 

    কে পেলেন কোন দফতরের দায়িত্ব? রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক এখন ব্যারাকপুরের সাংসদ। ওই দফতরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল রাজ্যের জলসম্পদ উন্নয়নমন্ত্রী মানস ভুঁইয়া। সেচমন্ত্রী হলেন তিনি। অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য। সঙ্গে এবার জুড়ল পরিবেশ দফতর। এই দফতরের মন্ত্রী ছিলেন গোলাম রব্বানী। তাঁকে সরিয়ে দেওয়া হল অপ্রচলিত শক্তি দফতরে।

    বালিগঞ্জ উপনির্বাচনে জিতে রাজ্যের মন্ত্রী হন বাবুল সুপ্রিয়। এতদিন তথ্য-প্রযুক্তি দফতরের দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। শিল্প পুর্নগঠন দফতরের দায়িত্বও এবার তাঁর কাঁধেই। আর কারা দফতর? আপাতত ফাঁকাই। এদিন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। পরে সিদ্ধান্ত  হবে বলে খবর।

    লোকসভা ভোট মিটতেই রাজ্য মন্ত্রিসভায় রদলবদলের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। সেইমতো ফাইলও পাঠিয়ে দেওয়া হয় রাজভবনে। কবে? ১০ জুলাই। প্রায় একমাস পর সেই ফাইলের স্বাক্ষর করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

  • Link to this news (২৪ ঘন্টা)