• রাজ্যের বাজারে আলুর দাম নির্ধারণ করে দেওয়ার ক্ষেত্রে বড় পদক্ষেপ সরকারের...
    আজকাল | ০৮ আগস্ট ২০২৪
  • মিল্টন সেন,হুগলি,৭ আগস্ট: রাজ্যের কৃষি উপদেষ্টা এবং রাজ্যের কৃষি বিপণন মন্ত্রীর উপস্থিতিতে আলুর বাজার মূল্য আপাতত নির্ধারণ করে দেওয়া হলো। নিশ্চিত করা হলো রাজ্যের বাজারে আলুর মূল্য ৩০ টাকার মধ্যেই থাকবে।

    বুধবার সিঙ্গুরের তাপসী মালিক কৃষি মান্ডিতে আয়োজিত এক উচ্চপর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি উপদেষ্টা মন্ত্রী প্রদীপ মজুমদার, রাজ্যের কৃষিজ বিপণন মন্ত্রী বেচারাম মান্না এবং রাজ্যের প্রতিটি জেলার আলু ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের সদস্যরা।

    বৈঠকে সিদ্ধান্ত হয় রাজ্য সরকারের তত্ত্বাবধানে হিমঘর থেকে ২৫ টাকা কেজি প্রতি দামে কলকাতা এবং পার্শ্ববর্তী জেলায় সরবরাহ করা হবে। বাঁকুড়া, মেদিনীপুর এবং পুরুলিয়ার ক্ষেত্রে আলুর দামের পরিবর্তন করা হয়েছে। সেক্ষেত্রে হিমঘর থেকে আলু বেরোবে ২৩টাকা কেজি দামে।

    বৈঠক শেষে জানানো হয়, রাজ্য সরকারের সার্বিক লক্ষ্য রাজ্যের বাজারে আলুর দাম ৩০ টাকার মধ্যে বেঁধে রাখা। আলোচনায় আলু ব্যবসায়ীদের বিভিন্ন অসুবিধে বিশেষত বাইরের রাজ্যে আলু পাঠানোর অসুবিধা নিয়ে দীর্ঘ আলোচনা হয়। বৈঠকে কেট অর্থাৎ ছোট আলু ও মাঝারি আলু বীজ হিসাবে ব্যবহারে কিছু অসুবিধা আছে তা নিয়েও দীর্ঘ আলোচনা হয়। জানিয়ে দেওয়া হয়, বৈঠকে আলোচিত যাবতীয় সুবিধা এবং অসুবিধা সমস্তটাই জানানো হবে রাজ্যের মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জি কে। পরবর্তী সময়ে এই প্রসঙ্গে গুরুত্বপূর্ণ প্রত্যেকটি সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী।
  • Link to this news (আজকাল)