• অনুপ্রবেশ রুখতে গ্রামবাসীদের নিয়ে বৈঠক পুলিস-বিএসএফের
    বর্তমান | ০৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, দিনহাটা: অনুপ্রবেশ রুখতে বুধবার কাঁটাতারহীন দিনহাটার দড়িবশ, জারিধরলা গ্রামের বাসিন্দাদের নিয়ে বৈঠক করল বিএসএফ। এদিনের বৈঠকে পুলিস কর্তাদেরও ডাকা হয়েছিল। স্থানীয় পঞ্চায়েত সদস্যের উপস্থিতিতে দড়িবশ ফ্লাড সেন্টারে বৈঠকটি হয়। সন্দেহজনক কিছু জানলেই দ্রুত প্রশাসনের নজরে নিয়ে আসার জন্য জানানো হয় গ্রামবাসীদের। ওপার থেকে কেউ এদিকে আসার চেষ্টা করলেই খবর দিতে বলা হয় বিএসএফ ও পুলিসকে। 

    গীতালদহ-২ গ্রাম পঞ্চায়েতের দড়িবশ গ্রামের পঞ্চায়েত সদস্য আবু কালাম আজাদ বলেন, বিএসএফ ও পুলিস কর্তাদের সঙ্গে গ্রামবাসীদের বৈঠক হয়েছে। বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতিতে অনেকেই এবারে আসার চেষ্টা করবেন বলে সতর্ক করা হয়েছে। এরকম কোনও ঘটনা ঘটলে দ্রুত প্রশাসনের নজরে নিয়ে আসা হবে। 

    দিনহাটা মহকুমা পুলিস আধিকারিক ধীমান মিত্র বলেন, অবৈধ অনুপ্রবেশ রুখতে গ্রামবাসীদের সহযোগিতা চাওয়া হয়েছে। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত পুলিসকে খবর দিতে বলা হয়েছে। 

    কোচবিহারের দিনহাটা সীমান্তের উল্টো দিকে রয়েছে লালমণিহাট। দিনহাটা মহকুমাতেই সিঙ্গিমারী নদীর ওপারে রয়েছে দড়িবশ ও জারিধরলা গ্রাম। নদীর ওপারে থাকা গ্রাম দু’টিতে নেই কোনও কাঁটাতারের বেড়া। কার্যত ওই দেশের সঙ্গে অনেকেই অবাধে যাতায়াত করতেন। কিন্তু বর্তমানে বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতির কারণে চিন্তায় রয়েছেন গ্রামবাসীরা। লালমণিহাটের একাধিক ঘটনা ফেসবুকে ভাইরাল হয়েছে। সেই আঁচ যাতে তাঁদের গ্রামে না আসে, সেজন্য শঙ্কায় রয়েছে। ওপার বাংলার অনেক দুষ্কৃতীরও এপারে চলে আসার সম্ভাবনা রয়েছে। প্রাণ বাঁচাতে কেউ ঢুকে পরার চেষ্টা চালাতে পারে ভারতে। এদিকে, দু’টি গ্রামে নিরাপত্তা বাড়িয়েছে বিএসএফ। - নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)