• ডাইনিং শেড থাকলেও বারান্দায় মিড ডে মিল, ক্ষুব্ধ অভিভাবকরা 
    বর্তমান | ০৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, শীতলকুচি: ডাইনিং শেড থাকলেও মিড ডে মিল খেতে হয় বারান্দায় বসে। শীতলকুচি ব্লকের কৃষ্ণকলোনি এপি বিদ্যালয়ে প্রতিদিনই দেখা যায় এই দৃশ্য। বারান্দায় সন্তানদের খেতে দেখে ক্ষুব্ধ অভিভাবকারাও।

    ১১ মাইল চৌপথী সংলগ্ন শীতলকুচি মাথাভাঙা রাজ্যসড়কের পাশেই এই স্কুলটি রয়েছে। সেখানে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১৭৩ জন পড়াশোনা করে। স্কুলে প্রতিদিন গড়ে ৯০ থেকে ১০০ ছাত্রছাত্রী আসে। অভিযোগ, স্কুলের পূর্বদিকে ডাইনিং শেড নির্মাণ হলেও তা ব্যবহার করা হচ্ছে না। স্কুল কর্তৃপক্ষের দাবি, ডাইনিং শেডের বসার জায়গাটি রান্নাঘরের উল্টোদিকে। তাই  রাধুনীদের খাবার দিতে অসুবিধা হয়। একারণেই ডাইনিং শেড ব্যবহার করা যাচ্ছে না।

    বুধবার অভিভাবকদের মধ্যে রমেন বর্মন বলেন, ‘মাঝেমধ্যেই নজরে আসে বাচ্চারা বারান্দায় বসে মিড ডে মিল খাচ্ছে। ডাইনিং শেড থাকলেও সেটি ব্যবহার করছে না স্কুল কর্তৃপক্ষ। স্কুল ছুটির পর কুকুর সহ বিভিন্ন গবাদি পশু স্কুল চত্বরে বিচরণ করে। বিষয়টি দেখা উচিত।’ এই ব্যাপারে স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক সব্যসাচী শীল বলেন, ‘আমি স্কুলে যোগ দেওয়ার আগে মিড ডে মিল পরিবেশনের জন্য ঘরটি নির্মাণ হয়েছে। ঘরটি যেভাবে নির্মাণ হয়েছে এতে  ছাত্র ছাত্রীদের খাবার পরিবেশন করতে সমস্যা হওয়ারই কথা। তাই, বাধ্য হয়ে বারান্দায় মিড ডে মিল খাওয়ানো হয়। তবে, পরিষ্কার পরিচ্ছন্নভাবেই পড়ুয়াদের মিড ডে মিল খাওয়ানো হয়। শেডের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।’ এই ঘটনায় শীতলকুচি পূর্ব চক্রের এসআই অমিত সরকার জানিয়েছেন, ‘বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে খোঁজ নিয়ে দেখা হবে।’ 
  • Link to this news (বর্তমান)