• খড়গপুর কলেজে ইউনিয়ন অফিস দখল নিয়ে TMCPর দুই গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল ৪ জনের
    হিন্দুস্তান টাইমস | ০৮ আগস্ট ২০২৪
  • তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল পশ্চিম মেদিনীপুরের খড়গপুর কলেজ চত্বর। ইউনিয়ন অফিস কার দখলে থাকবে তাকে কেন্দ্র করে তৃণমূল ছাত্র পরিষদের গোষ্ঠীর সংঘর্ষে জখম হয়েছে দুই পক্ষের ৪ জন। মারামারির সঙ্গে চলে ইটবৃষ্টি। আক্রান্তদের দাবি, বিজেপি থেকে যোগদানকারী কয়েকজন হামলা চালিয়েছে।

    তৃণমূল ছাত্র পরিষদের ইউনিয়ন অফিসে বসে ছিল শেখ অমন এবং তার সঙ্গীরা। তখনই তৃণমূল ছাত্র পরিষদের রোহন দাসের গোষ্ঠী এসে ওই ইউনিয়ন অফিস দখল করবে বলে তাদের উপরে হামলা চালায় বলে অভিযোগ। রড পাথর দিয়ে ছাত্রদের উপরে হামলা করল আরেক গোষ্ঠী ছাত্ররা। বেশ কয়েকজনের মাথাও ফেটেছে। ঘটনার খবর পেয়ে ছুটে আসে খড়গপুর টাউন থানার পুলিশ। পুলিশের সামনেই খড়গপুর কলেজ গেটের সামনে বসে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ এক গোষ্ঠী।

    খড়গপুর কলেজ তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি সেখ অমনের অভিযোগ, আমরা খড়গপুর কলেজের ইউনিয়ন অফিসে বসেছিলাম। কিছুদিন আগে ওই অফিস পরিষ্কার করেছি, লাইট লাগিয়েছি আমরা। বিজেপি থেকে তৃণমূল ছাত্র পরিষদে কিছুদিন আগে যোগ দিয়ে রোহন দাস হঠাৎ তার বহিরাগত দলবল নিয়ে খড়গপুর কলেজের ইউনিয়ন অফিসে ঢুকে আমাদের উপরে রড পাথর দিয়ে হামলা চালায়। আমাদের দু’জন আহত তারা হাসপাতালে ভর্তি আছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় খড়গপুর টাউন থানার বিশাল পুলিশ বাহিনী।

    লোকসভা নির্বাচনে খড়গপুর কেন্দ্রে এবার জয়লাভ করেছে তৃণমূল। তৃণমূল প্রার্থী জুন মাল্যর কাছে পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তার পর থেকেই সেখানে তৃণমূলে যোগদানের ঢল নেমেছে। আর তাতেই নতুন করে মাথা চাড়া দিয়েছে গোষ্ঠীদ্বন্দ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)