• পুজোর আগেই রাজ্যের ৬ বিধানসভায় উপনির্বাচন
    দৈনিক স্টেটসম্যান | ০৮ আগস্ট ২০২৪
  • গত মাসেই শেষ হল চারটি বিধানসভার উপনির্বাচন। এবার আরও ছয়টি বিধানসভার উপনির্বাচন হবে আগামী সেপ্টেম্বরে। সম্প্রতি নির্বাচন কমিশন সূত্রে এই খবর জানা গিয়েছে। সামনেই পুজো। রাজ্যের সকলেই মেতে উঠবেন জাতীয় উৎসবে। এখন থেকেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সেজন্য পুজোর আগেই এই নির্বাচনের কাজ সেরে ফেলতে চায় কমিশন।

    সূত্রের খবর, জম্মু-কাশ্মীরের নির্বাচনকে কেন্দ্র করে আগামী শুক্রবার থেকে সোমবার পর্যন্ত সেখানকার মুখ্য নির্বাচনী আধিকারিকদের নিয়ে বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকতে বলা হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবকেও। জানা গিয়েছে, হরিয়ানাতেও এই বিশেষ প্রশিক্ষণের জন্য আরিজ আফতাবকেই পাঠানো হবে।

    প্রসঙ্গত আগামী ২০ আগস্ট শেষ হচ্ছে অমরনাথ যাত্রা। তার পরেই জম্মু-কাশ্মীরে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করতে পারে কমিশন। কমিশন সূত্রে সেই খবর পাওয়া গিয়েছে। এছাড়া হরিয়ানাতেও নির্বাচন রয়েছে। সেজন্য একসঙ্গে কাশ্মীর এবং হরিয়ানার সঙ্গে পশ্চিমবঙ্গের নির্বাচনটাও একবারে সেরে ফেলতে চাইছে কমিশন। সেজন্য এই সময়েই সিতাই, মেদিনীপুর, নৈহাটি, মাদারিহাট, হাড়োয়া ও তালডাংরা বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচন করাতে চাইছে কমিশন।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)