• প্রয়াত বুদ্ধদেব ভট্টাচার্য (১৯৪৪-২০২৪)
    ২৪ ঘন্টা | ০৮ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। মূলত শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। ২০০০ থেকে ২০১১ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। ছিলেন পলিটব্যুরোরও সদস্য। এদিন ভোর রাতে অবস্থার অবনতি হয়। সকাল ৮টা ২০তে জীবনাবসান হয় কমরেড বুদ্ধদেবের।

    রাজ্যে ৩৪ বছরের বাম জমানার দ্বিতীয় ও শেষ মুখ্যমন্ত্রী ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। জানা গিয়েছে, কদিন ধরেই জ্বর ছিল। কাল বাড়িতে রক্তপরীক্ষাও করা হয়। বাড়িতেই চিকিত্‍সা চলছিল তাঁর। কারণ হাসপাতালে থাকতে পছন্দ করতেন না তিনি। আজ সকালে অক্সিজেন স্যাচুরেশন লেভেল অনেকটা কমে যায়। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় বুদ্ধবাবুর পারিবারিক চিকিত্‍সককে। কিন্তু তিনি এসে পৌঁছানোর আগেই কার্ডিয়াক অ্যারেস্ট হয় বলে পারিবারিক সূত্রে খবর।

    গত বছর, ২০২৩-এ জুলাই মাসের শেষদিকেই ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেইসময় তাঁর অবস্থা অত্যন্ত সংকটজনক হয়েছিল। ভেন্টিলেশনে রাখতে হয়েছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তবে সেবারের লড়াইটা জিতে বাড়ি ফিরে এসেছিলেন বুদ্ধবাবু।

  • Link to this news (২৪ ঘন্টা)