• মুছল বেনাপোল গেটে আঁকা মুজিবের ছবি! ‘বঙ্গবন্ধু’ বিদ্বেষ ঘিরে ক্ষোভ এপারে
    প্রতিদিন | ০৮ আগস্ট ২০২৪
  • জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: বেনাপোল গেটে আঁকা মুজিবুর রহমানের ছবি মুছে দেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল ভারত-বাংলাদেশ সীমান্তে। জানা গিয়েছে, বেনাপোল সীমান্তের বাংলাদেশি পিলারে সাদা রং করে ঢেকে দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু’ মুজিবর রহমানের ছবি। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে বনগাঁ এলাকায়।

    উল্লেখ্য, বনগাঁয় ভারত-বাংলাদেশ সীমান্তের দুটি গেট রয়েছে। একটি গেট দিয়ে পণ্যবাহী ট্রাক যাতায়াত করে। অন্যটি দিয়ে মানুষজন যাতায়াত করেন। সেই বেনাপোল সীমান্তের দুই গেটে থাকা মুজিবর রহমানের ছবি মুছে ফেলা হয়েছে। কোথাও সাদা রং দিয়ে মুড়ে ফেলা হয়েছে। কোথাও সাদা কাপড়ে মুড়ে দেওয়া হয়েছে।

    ভারতীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, গতকাল তাঁরা বঙ্গবন্ধুর ছবি দেখেছিলেন। আজ সকালে এসে তাঁরা দেখেন প্রতিটি জায়গা থেকে বঙ্গবন্ধুর ছবি মুছে সাদা রঙ করে দেওয়া হয়েছে। তাঁদের দাবি, মুজিবর রহমানকে দেওয়াল থেকে মুছে দেওয়া যেতে পারে কিন্তু বাঙালির মন থেকে মুছে দেওয়া যাবে না।

    প্রসঙ্গত,বাংলাদেশ অশান্তির কারণে সোমবার থেকে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়। দাঁড়িয়ে থাকে প্রায় সাতশো দক্ষিণ ভারতীয় ট্রাক। এদিন সকাল থেকে দুদেশের মধ্যে বাণিজ্য চালু হল। সকাল আটটা নাগাদ পণ্য নিয়ে বাংলাদেশে গিয়েছে ভারতীয় ট্রাক। বাংলাদেশ থেকেও ট্রাক ভারতে ট্রাক আসা শুরু হয়েছে। বন্দরের ব্যবসায়ীদের দাবি, এবার হয়তো স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করল বাণিজ্য।
  • Link to this news (প্রতিদিন)