• স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন পুরুলিয়া শহর তৃণমূল কংগ্রেসের
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: একাধিক অভিযোগ তুলে বৃহস্পতিবার পুরুলিয়া স্টেশনে রেল অবরোধের ডাক দিয়েছিল পুরুলিয়া শহর তৃণমূল। কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অকাল প্রয়াণে পূর্ব ঘোষিত সেই কর্মসূচি থেকে সরে এলেন নেতারা। বদলে শুধুমাত্র ডেপুটেশন জমা দিল শহর তৃণমূল। ডেপুটেশন জমা দিতে যাওয়ার আগে প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্মরণে এক মিনিট নিরবতাও পালন করে তৃণমূল। সৌজন্যের এই রাজনীতিতে অভিভূত শহরের বাসিন্দারা।

    বৃহস্পতিবার দক্ষিণ পূর্ব রেলের পুরুলিয়ার স্টেশন ম্যানেজারের কাছে ডেপুটেশন দেওয়ার কর্মসূচিতে হাজির ছিলেন তৃণমূল কংগ্রেসের সম্পাদক পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায়, পুরসভার তৃণমূল কাউন্সিলার বিভাসরঞ্জন দাস, শহর মহিলা তৃণমূলের সভানেত্রী ববিতা ওঝা সহ একঝাঁক তৃণমূল নেতানেত্রী। মিছিল করেই স্টেশনে যাওয়ার কথা ছিল তাঁদের। সেইমতো প্রস্তুতিও ছিল। কিন্তু বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে সেই কর্মসূচি বাতিল করে নেতৃত্ব। কোনও রকম শ্লোগানও দেননি নেতারা। তৃণমূল কাউন্সিলার বিভাসরঞ্জন দাস বলেন, বুদ্ধবাবুর দলের সঙ্গে আমাদের রাজনৈতিক মতাদর্শগত পার্থক্য থাকতেই পারে। কিন্তু আমরা সকল তৃণমূল কর্মী তাঁকে অত্যন্ত শ্রদ্ধা করি। তাই তাঁর প্রয়াণে আমরা আমাদের কর্মসূচিতে কিছুটা বদল এনেছি। 

    এদিন রেলের বিরুদ্ধে মোট ১৩ দফা দাবিতে ডেপুটেশন জমা দেয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূল কংগ্রেসের সম্পাদক পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায় বলেন, কোনও ট্রেনই সময়ে চলে না। সেগুলো যেন সঠিক সময়ে চলে। করোনার সময় থেকে বহু ট্রেন পুরুলিয়ায় স্টপেজ দেয় না। সেগুলো যাতে পুনরায় স্টপেজ দেয়, সেই দাবি জানানো হয়েছে রেলকে। এছাড়াও, তেলকল পারায় আন্ডারপাস, অলঙ্গীডাঙায় রেল ওভার ব্রিজ, মাগুড়িয়াতে নতুন স্টেশন ও পুরুলিয়া থেকে শিয়ালদহ পর্যন্ত একটি ট্রেন চালু করার আর্জি জানানো হয়েছে রেলের কাছে। সেই সঙ্গে রেলযাত্রীদের সুরক্ষার বিষয়টিও তুলে ধরা হয়েছে। স্টেশন ম্যানেজার বিষয়টি আদ্রা ডিভিশনের ডিআরএমের কাছে তুলে ধরার আশ্বাস দিয়েছেন। 
  • Link to this news (বর্তমান)