• স্ত্রীকে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, জলপাইগুড়ি: স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী সুব্রত পালকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিলেন জলপাইগুড়ি জেলা আদালতের অ্যাডিশনাল থার্ড কোর্টের বিচারক বিপ্লব রায়। 

    বৃহস্পতিবার জেলা আদালতের সহকারী সরকারি আইনজীবী বিশ্বরূপ রায় এই খবর দিয়ে জানান, মোট দু’টি ধারায় এই মামলা দায়ের হয়েছিল। স্ত্রীকে হত্যার জন্য যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। সেই সঙ্গে তিন লক্ষ টাকা জরিমানা করেছেন। অনাদায়ে আরও পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। যদি ওই টাকা আদায় হয় তারমধ্যে দু’লক্ষ টাকা মৃতার পরিবার পাবে। আর এক লক্ষ টাকা জেলা আইনি পরিষেবা কেন্দ্রকে দিতে হবে। অন্যদিকে, বধূ নির্যাতনের মামলায় তিন বছরের জেল এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছ’মাসের জেল, আদেশ দিয়েছেন বিচারক। 

    ২০১৫ সালের ঘটনা। ধূপগুড়ি বৈরাতিগুড়ির বাসিন্দা লক্ষ্মীকান্ত দত্তের মেয়ে রুমার সঙ্গে বিয়ে হয়েছিল বানারহাটের সুব্রত পালের। অভিযোগ ছিল, বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকেরা রুমাকে অত্যাচার করত। বিষয়টি নিয়ে দুই পরিবারের মধ্যে কথা বলে মীমাংসার করার চেষ্টা হয়েছিল। কিন্তু, তা না হওয়ার মাঝেই বধূ বাড়িতে ফিরে আসে। পরে শ্বশুরবাড়ির লোকেরা আবার তাকে ফিরিয়ে নিয়ে যায়। কিন্তু, সেপ্টেম্বর মাসের ১৯ তারিখ বিকেলে রুমা তাঁর দিদিকে ফোন করে জানান তাঁর ওপর অত্যাচার হচ্ছে, প্রাণে মেরে ফেলতে পারে। এরপরেই বাড়িতে খবর আসে রুমা আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্তের রিপোর্টে জানা যায় শ্বাসরোধ করে হত্যা করে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। পাঁচজন অভিযুক্ত ছিল। চারজনের বিরুদ্ধে তথ্য প্রমাণ না থাকায় আগেই ছেড়ে দেওয়া হয়। তবে মামলায় ১২ জনের সাক্ষ্যপ্রমাণ নেওয়ার পরে সুব্রত পালকে দোষী সাব্যস্ত করে আদালত। 
  • Link to this news (বর্তমান)