• ভাটপাড়া হাসপাতাল এখন বিড়াল ও কুকুরদের ঠিকানা
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: প্রাচীন শহর ভাটপাড়ায় হাসপাতাল এখনও স্বয়ংসম্পূর্ণ হল না। একটু জটিল রোগী এলেই রেফার করতে হয় অন্য হাসপাতালে। স্নায়ু, হার্ট, অর্থোপেডিক সহ বিভিন্ন বিভাগের চিকিৎসকের অভাব রয়েছে। হাসপাতালে ঢুকলেই এত দুর্গন্ধ নাকে আসে যে সুস্থ ব্যক্তিও অসুস্থ হয়ে পড়বেন। যত্রতত্র বিড়াল ঘুরে বেড়াচ্ছে। কুকুরদের ঠিকানা এই হাসপাতাল। সাফাইকর্মীর অভাবের জন্য প্রতিনিয়ত আবর্জনা পরিষ্কারও করা হয় না।

    হাসপাতালে ঢুকতেই গিয়ে দেখা গেল, বিভিন্ন জায়গায় নোংরা পড়ে রয়েছে। ব্লাড স্টোরেজ ইউনিট বন্ধ। আউটডোর থাকলেও চিকিৎসা পরিকাঠামোর প্রভূত অভাব। ইমারজেন্সি রয়েছে, তবে সেখানে সব চিকিৎসা হয় না। রেডিওলজিস্ট মঙ্গল, বৃহস্পতি এবং শনিবার– সপ্তাহে এই তিনদিন খড়দহের বলরাম হাসপাতাল থেকে আসেন। বর্তমানে ডাক্তারের সংখ্যা ২৪। বেড ১২১। অবিলম্বে এই দু’টিই বাড়ানো দরকার বলে এলাকাবাসীর। 

    হাসপাতালের সুপারের দপ্তরের কর্মীরা জানিয়েছেন, সাফাইকর্মীর বড় অভাব রয়েছে। আর টেলিফোনে হাসপাতালের সুপার মিজানুল ইসলাম জানালেন, পুরসভার পক্ষ থেকে বিশেষ অভিযান চালিয়ে বিড়াল-কুকুর নিয়ে যাওয়া হয়। এদিকে কাল, শনিবার জেলাশাসক শরদকুমার দ্বিবেদী, জেলা স্বাস্থ্য অধিকর্তা সমুদ্র সেনগুপ্ত, সাংসদ পার্থ ভৌমিক, বিধায়ক সোমনাথ শ্যামরা হাসপাতালে বৈঠক করতে আসছেন। পার্থবাবু সাংসদ তহবিল থেকে এই হাসপাতালের উন্নতিকল্পে সাহায্য করবেন বলে জানিয়েছেন। সেই টাকায় আউটডোর বিল্ডিং, ডিজিটাল এক্স-রে, আল্ট্রাসনোগ্রাফি মেশিন বসানোর পরিকল্পনা রয়েছে। হাসপাতালের উনিশ একর জায়গায় অনেক কিছুই করা সম্ভব বলে মনে করছেন রোগীর পরিবারের সদস্যরা।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)