• একটু বৃষ্টিতেই রাস্তায় জমে জল, নাজেহাল গ্রামবাসীরা
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কাকদ্বীপ: এক পশলা বৃষ্টিতেই গ্রামের ইটের রাস্তায় জল জমে যায়। দুর্ভোগে পড়েন কাকদ্বীপের স্বরূপনগরের বাসিন্দারা। এই গ্রামে প্রায় ৩০০টি পরিবারের বসবাস। রোজই এই রাস্তা দিয়ে কয়েকশো মানুষ যাতায়াত করে। কাকদ্বীপ বাজারে যেতে গেলে এটাই প্রধান রাস্তা। রাস্তাটি কাকদ্বীপ ও গঙ্গাধরপুরের পিচের রাস্তার সঙ্গে যুক্ত। প্রায় দেড় কিলোমিটার এই ইটের রাস্তাটির সামনের অংশে বর্ষায় মাসের পর মাস গোড়ালি সমান জল জমে থাকে। গ্রামের ছাত্রছাত্রীরা স্কুলে যেতে পারে না। কেউ ভালো জামাকাপড় পরেও এই রাস্তা দিয়ে যাতায়াত করতে পারেন না। গ্রামবাসীদের অভিযোগ, এই বিষয়ে বিভিন্ন দপ্তরে জানানো হয়েছে। কিন্তু আজও পর্যন্ত কোনও সুরাহা হয়নি।

    এ বিষয়ে স্থানীয় এক বাসিন্দা পরিতোষ পাল বলেন, অল্প বৃষ্টি হলেই এই রাস্তার অনেকটা অংশে জল জমে যায়। রাস্তা দিয়ে ঠিকমতো হাঁটাও যায় না। মাঝেমধ্যে জমা জলে সাপও দেখা গিয়েছে। রাত হলে সমস্যা আরও বেড়ে যায়। এই সময় এই রাস্তা দিয়ে যেতেই ভয় লাগে। গত প্রায় তিন বছর ধরে রাস্তাটার অবস্থা এক রকমই হয়ে রয়েছে। এছাড়াও ইটের রাস্তাটি খানাখন্দে ভরে গিয়েছে। জল জমে থাকার কারণে বোঝা যায় না। একটু এদিক-ওদিক পা পড়লেই মুচকে যায়। মূলত জল নিকাশি না থাকার কারণেই এই সমস্যা তৈরি হয়েছে।

    স্বামী বিবেকানন্দ গ্রাম পঞ্চায়েতের প্রধান দেবকুমার দাস বলেন, বিষয়টি শুনেছি। ওই এলাকায় রাস্তার পাশে কিছু বাড়ি তৈরি হওয়ার কারণে জল নিকাশির সমস্যা হয়েছে। তবে শীঘ্রই ওই সমস্যার সমাধান করা হবে। ইটের রাস্তাটিও মেরামত করা হবে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)