• ঘরের মধ্যে হাঁটুজল, ম্যালেরিয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, বসিরহাট: বসিরহাট পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে জমা জলের যন্ত্রণায় অতিষ্ঠ বাসিন্দারা। বৃষ্টির জল রাস্তাঘাট, বাড়ির উঠোন থেকে শুরু করে ঘরের মধ্যে পর্যন্ত পৌঁছেছে। জমে থাকা জলে বাড়ছে ম্যালেরিয়ার আতঙ্ক। ঘরের জিনিসপত্র থেকে শুরু করে খাওয়া- সবটাই এখন খাটের উপরে। এমন সমস্যায় নাজেহাল হয়ে পরিবার নিয়ে বাড়ি ছেড়ে আত্মীয়দের বাড়ি যেতে বাধ্য হচ্ছেন কেউ কেউ।

    এলাকার এক বাসিন্দা কল্পনা মণ্ডলের অভিযোগ, রাস্তা থেকে শুরু করে বাড়ির উঠোন ও ঘরের মধ্যে পর্যন্ত হাঁটু সমান জল। ঘরের ভিতরেও সাপ, পোকামাকড় ঢুকে যাচ্ছে। জমে থাকা জলে বাড়ছে ম্যালেরিয়ার আতঙ্ক। ঘরের জিনিসপত্র সব খাটের উপরে তুলে রাখতে হচ্ছে। পড়ুয়াদের স্কুলে যেতে হচ্ছে এক হাঁটু জল পেরিয়ে। এই সমস্যায় ভুগছি বেশ কয়েকদিন ধরে।

    অভিযোগ, দীর্ঘ কয়েক বছর ধরে বর্ষার সময় এই জল যন্ত্রণা সহ্য করতে হয় এলাকার বাসিন্দাদের। কাউন্সিলার, চেয়ারম্যান, এমনকী বিধায়ককেও জানানো হয়েছে বহুবার। কিন্তু কোনও কাজ হয়নি। ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শোভা দত্তমল্লিক বলেন, চেয়ারম্যান নিজে এলাকায় গিয়েছেন। দেখা যাক কী সুরাহা হয়। আর বসিরহাট পুরসভার চেয়ারম্যান অদিতি মিত্র বলেন, এই সমস্যা বহুদিনের। আমরাও তাড়াতাড়ি এই সমস্যার সমাধান চাইছি।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)