• ১২ হাজার লিটার নকল ডিজেল ভর্তি ট্যাঙ্কার বাজেয়াপ্ত, ধৃত এক
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কাকদ্বীপ: কেরোসিন তেলের মতো দেখতে নকল ডিজেল ভর্তি একটি ট্যাঙ্কার বাজেয়াপ্ত করল পুলিস। ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের হারউড পয়েন্ট কোস্টাল থানা এলাকায়। জানা গিয়েছে, বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে হারউড পয়েন্ট কোস্টাল থানার পুলিস লট নম্বর আট এলাকায় অভিযান চালায়। তখন ওই এলাকায় একটি তেলের ট্যাঙ্কার দাঁড়িয়েছিল। পুলিস ট্যাঙ্কারের চালকের কাছে কাগজপত্র দেখতে চাইলে, তিনি অসংলগ্ন কথাবার্তা বলেন। বৈধ কোনও কাগজপত্র ট্যাঙ্কারের চালক দেখাতে পারেননি। এরপরই চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করলে পুলিস জানতে পারে, ট্যাঙ্কারে নকল ডিজেল ভর্তি রয়েছে। তৎক্ষণাৎ পুলিস ট্যাঙ্কারটিকে বাজেয়াপ্ত করে। চালককেও গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ধৃত চালক ভীষ্ম প্রসাদকে কাকদ্বীপ মহকুমা আদালতে তোলা হলে বিচারক দু’দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাকদ্বীপ মহকুমা এলাকায় প্রচুর ট্রলার ব্যবসায়ী রয়েছেন। মাছ ধরার মরশুমে এই ট্রলারগুলিকে সমুদ্রে যাওয়ার জন্য ডিজেল কিনতে হয়। কিছু অসাধু ব্যবসায়ী কম দামে এই ট্রলার ব্যবসায়ীদের নকল ডিজেল বিক্রি করেন। মাছ ধরার মরশুমে এই এলাকায় নকল ডিজেল বিক্রির ব্যবসা রমরমিয়ে চলতো। পুলিস এই খবর জানতে পেরেই অভিযান চালিয়ে ওই নকল ডিজেলের ট্যাঙ্কার বাজেয়াপ্ত করে। প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, ট্যাঙ্কারটি বিহার থেকে তেল নিয়ে এসেছিল।

    এবিষয়ে সুন্দরবন পুলিস জেলার সুপার কোটেশ্বর রাও বলেন, পুলিস অভিযান চালিয়ে সফল হয়েছে। ট্যাঙ্কারটিতে প্রায় ১২ হাজার লিটার তেল রয়েছে। এই তেল কোথা থেকে নিয়ে আসা হয়েছিল এবং কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, পুলিস তার তদন্ত শুরু করেছে। এই ব্যবসার সঙ্গে কারা কারা যুক্ত রয়েছে, পুলিস তারও তদন্ত শুরু করেছে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)