• খোলা আকাশের নীচে দাঁড়িয়ে ডাক্তার দেখাতে হয় রোগীদের
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কেউ কোলে শিশু নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। কেউ আবার মাটিতেই হাঁটু গেড়ে বসে পড়েছেন। বেশিরভাগের মাথাতেই রয়েছে ছাতা। চোখে মুখে বিরক্তির ছাপ স্পষ্ট। একে অপরকে নিজেদের ক্ষোভের কথা জানাচ্ছেন। এরা প্রত্যেকেই ক্যানিং হাসপাতালে আউটডোরে ডাক্তার দেখাতে এসেছেন। সেজন্য যন্ত্রণার শেষ থাকে না রোগীদের। কারণ ডাক্তার দেখানোর দীর্ঘ লাইন পড়ে যায় আর সবাইকে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে থাকতে হয়। দীর্ঘদিন ধরে এই সমস্যাই চলছে। তাই যে অংশে রোগীদের লাইন পড়ে, সেখানে যাতে একটি শেড করা যায় সেই আবেদন জানাচ্ছেন রোগীরা।

    সাবিনা ইয়াসমিন নামে এক মহিলা বলেন, মাঝেমধ্যেই হাসপাতালে ডাক্তার দেখাতে আসতে হয়। তীব্র গরম উপেক্ষা করে এভাবেই ছাতা মাথায় দিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইন দিতে হয়। অনেকেই অসুস্থ হয়ে পড়েন। বয়স্ক ও শিশুদের ক্ষেত্রে আরও বেশি অসুবিধা হয়। রমেশ মণ্ডল নামে এক যুবকের কথায়, আমার মা বয়স্ক। এত রোদে দাঁড়াতে পারবেন না। তাঁকে ছায়ার নীচে বসিয়ে রেখে আমি লাইনে দাঁড়িয়ে আছি। ডাক্তারের ঘরের কাছে লাইন আসবে যখন তখন মাকে নিয়ে আসব।

    ক্যানিং হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান শ্যামল মণ্ডল বলেন, এই সমস্যার কথা আমরা আলোচনা করেছি। পিডব্লুডি (সিভিল)কে বলা হয়েছে এখানে একটি শেড তৈরি করতে। তারা এজন্য এস্টিমেট বানিয়ে জমা দেবে। অনুমোদন পাওয়া গেলেই শুরু হবে কাজ।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)