• বরানগরে ঘোলা জলের সমস্যা মেটেনি, তীব্র ক্ষোভ শহরবাসীর
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বরানগর: চলতি সপ্তাহ জুড়ে বরানগরের বিভিন্ন ওয়ার্ডে ঘোলা পানীয় জলের সমস্যা চলছে। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছিল পুরসভা। কিন্তু বৃহস্পতিবারও একই সমস্যায় জর্জরিত হতে হল শহরবাসীকে। জল কিনেই গৃহস্থালির কাজ করতে বাধ্য হল বহু মানুষ। সবার একটাই প্রশ্ন, কবে সমস্যার সমাধান করবে পুরসভা। যদিও পুরসভার তরফে জানানো হয়েছে, দ্রুত সমস্যা মিটে যাবে।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বরানগর পুরসভার জল সঙ্কট বাম জমানা থেকেই চলছে। শাসকদলের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হলেও ওই সমস্যার স্থায়ী সমাধান হয়নি। লাফিয়ে লাফিয়ে জনসংখ্যা বাড়লেও সেই তুলনায় পর্যাপ্ত নলবাহী জলের ব্যবস্থা হয়নি। কোথাও সরু হয়ে জল পড়ে, কোথাও আবার আধঘণ্টার বেশি জল পড়ে না। কখনও আবার অনেক দেরিতে জল যায়। এমন নানান অভিযোগের কথা শুনে মুখ্যমন্ত্রীও উষ্মা প্রকাশ করেছিলেন। সোমবার থেকে শহরের গঙ্গা লাগোয়া বিভিন্ন ওয়ার্ডে ঘোলা জল আসছে। বুধবার ঘোলা জলের মাত্রা মারাত্মক বেড়েছিল। বরানগর পশ্চিম পাড়ের অর্থাৎ ৪, ৫, ৬, ৭, ২৯, ৩০, ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডে কমবেশি এই সমস্যা চলছে। বৃহস্পতিবার সকালেও ঘোলা জল পড়তে থাকে। তীব্র হয়রানির মুখে পড়ে মানুষ। সারা দিনে ২০ লিটার পানীয় জল কিনলে যে পরিবারের চলে যেত, তাদের এখন তিনগুন বেশি জল কিনতে হচ্ছে। আলমবাজার এলাকায় এই সমস্যা ছিল সব থেকে বেশি। 

    পুরসভার ভাইস চেয়ারম্যান দিলীপনারায়ণ বসু বলেন, পুরসভার ইঞ্জিনিয়ার ও কামারহাটি জল প্রকল্পের আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে। ওঁরা জানিয়েছেন, গঙ্গায় বন্যার ঘোলা জল বৃদ্ধি পাওয়ায় এই সমস্যা দেখা দিয়েছে। এছাড়া যান্ত্রিক ত্রুটিও ছিল। এদিন বিকেল থেকে ঘোলা জলের সমস্যা কমেছে। শুক্রবার থেকে এই সমস্যা কেটে যাবে বলে ওঁরা আমাদের আশ্বস্ত করেছেন।  ফাইল চিত্র
  • Link to this news (বর্তমান)