• ‘প্র্যাঙ্ক রিলস’ বানাতে গিয়ে রোষের মুখে যুবক, গণপিটুনি 
    বর্তমান | ০৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: মোবাইল ছিনতাইয়ের ‘প্র্যাঙ্ক রিলস’ তৈরি করতে গিয়ে গণপিটুনি খেলেন এক যুবক। এই ঘটনায় বুধবার রাতে তীব্র উত্তেজনা ছড়ায় হুগলির উত্তরপাড়ায়। গণপিটুনির মুখে ‘প্র্যাঙ্ক রিলস’ তৈরির কথা বললেও তার প্রমাণ দিতে না পারায় সমস্যা আরও জটিল আকার নেয়। শেষ পর্যন্ত পুলিস এসে ওই যুবককে আটক করে নিয়ে যায়। পরে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে শাহবাজ খান নামের ওই যুবককে ছেড়ে দিয়েছে পুলিস। জানা গিয়েছে, তাঁর বাড়ি হাওড়ার মালিপাঁচঘড়ায়। স্থানীয় এক বন্ধুকে নিয়ে তিনি উত্তরপাড়ায় ছিনতাইয়ের ‘প্র্যাঙ্ক ভিডিও’ করতে এসেছিলেন। ভিডিও তৈরির পর্বে বিষয়টিকে আসল ছিনতাই মনে হওয়ায় উত্তেজনা ছড়ায়। তাঁর ওই বন্ধু বিপদ বুঝে সরে পড়ায় পরিস্থিতি আরও ঘোরালো হয়।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, ‘প্র্যাঙ্ক ভিডিও’ সামাজিক মাধ্যমে খুবই জনপ্রিয় হয়েছে। মূলত, মজার জন্যই ওই রিলস করা হয়। সেখানে কাউকে না জানিয়ে এমনভাবে ভিডিও তোলা হয়, যেন পুরোটাই সত্যি মনে হয়। সংশ্লিষ্ট ব্যক্তি যখন তীব্র প্রতিক্রিয়া দিতে শুরু করেন, তখন তাঁর সামনে বিষয়টি খোলসা করা হয়। ফলে সেই ব্যক্তি কিছুটা অস্বস্তিতে পড়েন। সার্বিকভাবে কোনও মজাদার ঘটনা নিয়েই এমন ভিডিও করা হয়। 

    উত্তরপাড়ায় ঘটনার সূত্রপাত বুধবার বেলা সাড়ে দশটা নাগাদ। সেই সময় উত্তরপাড়া কলেজ মোড়ের কাছে দাঁড়িয়ে থাকা এক যুবতীর ফোন আচমকা ছিনিয়ে নিয়ে ছুট দিয়েছিলেন শাহবাজ। তরুণীর চিৎকারে স্থানীয় মানুষজন শাহবাজকে ধরে ফেলেন। তারপর শুরু হয় মারধর। তখনই শাহবাজ বলতে থাকেন, তিনি ভিডিও বানাচ্ছেন। তাঁর বন্ধু পাশেই আছে। স্থানীয়রা খোঁজখবর করতে গেলে দেখা যায়, সেই যুবক ততক্ষণে চম্পট দিয়েছে। ফলে শাহবাজের কথা বিশ্বাস করেনি কেউ। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে পুলিস। তাঁরাই ওই যুবককে থানায় নিয়ে যান। পুলিস সূত্রে জানা গিয়েছে, রাতে ওই যুবকের পরিবার ও তাঁর ভিডিও বানানোর সেই সঙ্গী থানায় এসেছিলেন। তখন ভিডিও সহ যাবতীয় প্রমাণ দেখে পুলিস তাঁকে ছেড়ে দেয়। তবে এতকিছুর পরেও শাহবাজের ভিডিও তৈরির ইচ্ছা যায়নি। তিনি বলে গিয়েছেন, ফের একবার চেষ্টা 

    করবেন।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)