• জুনিয়র ডাক্তারের অর্ধনগ্ন দেহ উদ্ধারে তদন্ত কমিটি গঠন
    প্রতিদিন | ০৯ আগস্ট ২০২৪
  • গৌতম ব্রহ্ম ও ক্ষীরোদ ভট্টাচার্য: আর জি কর হাসপাতালে জুনিয়র চিকিৎসকের দেহ উদ্ধার ঘিরে উত্তপ্ত হাসপাতাল চত্বর। ইতিমধ্যে ১১ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে যারা ডিউটিতে ছিলেন তাঁদের মধ্যে কয়েকজনকে ইতিমধ্যে স্বাস্থ্যভবনে তলব করা হয়েছে। এদিকে হাসপাতালে কর্মবিরতি ঘোষণা করেছেন পিজিটির ছাত্রছাত্রী।

    ইতিমধ্যে হাসপাতালে পৌঁছছেন স্বাস্থ্যসচিব। ঘটনাস্থল পরিদর্শন করে সেমিনার হল চত্বরে সিসিটিভি নেই কেন, উষ্মা প্রকাশ করেন স্বাস্থ্যসচিব। প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে হাসপাতালে ঢুকেই তলব করা হয়েছে। তিনি এখনও কেন আসেননি, জানতে চান।

    শুক্রবার সকালে সেমিনার হল থেকে জুনিয়র ডাক্তারের অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হাসপাতাল। সূত্রের খবর, এখনও সেমিনার হল থেকে দেহটি উদ্ধার করতে দেওয়া হয়নি। ছাত্রছাত্রীদের দাবি, হাসপাতালে প্রিন্সিপালকে ঘটনাস্থলে আসতে হবে। পিজিটি ও সদ্য পাশ করা পড়ুয়ারা আউটডোরে কাজ করছে না। কর্মবিরতি ঘোষণা করেছেন। তবে জরুরি বিভাগে কাজ চলছে। মৃত তরুণীর বাবার দাবি, বিবস্ত্র অবস্থায় পড়ে রয়েছে মেয়ের দেহ। এখনও সেমিনার হলে টেবিলের নিচে দেহটি পড়ে রয়েছে।

    এদিকে তদন্তের স্বার্থে ১১ সদস্যের কমিটি গঠন করেছে আর জি কর কর্তৃপক্ষ। কমিটিতে রয়েছেন ডা. বুলবুল মুখোপাধ্যায় (ডিন অফ স্টুডেন্টস অ্যাফেয়ার), ডা. পার্থ দাশগুপ্ত (রেডিওথেরাপির বিভাগীয় প্রধান), ডা. রামতনু বন্দ্যোপাধ্যায় (মেডিসিনের বিভাগীয় প্রধান), ডা. অনুভা সাহা (অ্যানাটমির বিভাগীয় প্রধান), ডা. পায়েল তালুকদার (মনোরোগ বিভাগের প্রধান)। এছাড়াও কমিটিতে রয়েছেন পিজিটির তৃতীয় বর্ষের ছাত্র ডা. অনিরুদ্ধ ভট্টাচার্য এবং ডা. রমা বেরা এবং ডা. দেবকুমার মণ্ডল। পিজিটির দ্বিতীয় বর্ষের ডা. রণিত চক্রবর্তী। এছাড়াও দুই ইন্টার্ন ডা. নির্জন বাগচী এবং ডা. শরিফ হাসান। রেসপিরেটরি মেডিসিন বিভাগের যে সমস্ত চিকিৎসক ও কর্মীরা রাতে কর্তব্যরত ছিলেন, তাদের সেমিনার হলে ডেকে পাঠিয়েছে কর্তৃপক্ষ। সূত্রে দাবি, তাঁদের কয়েকজন স্বাস্থ্যভবনেও ডাকা হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)