• ‘আর্চারি অ্যাকাডেমির মেয়েরা অলিম্পিকে পদক আনবে’, তিরন্দাজিদের স্বপ্ন দেখালেন মমতা
    প্রতিদিন | ০৯ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিক নিয়ে মজে ক্রীড়াপ্রেমীরা। তারই মাঝে ঝাড়গ্রামের আর্চারি অ্যাকাডেমির মেয়েদের স্বপ্ন দেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী দিনে অলিম্পিকে যোগ দিয়ে তাঁরা পদক জিতবেন বলেই আশা মুখ্যমন্ত্রীর।

    বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে শুক্রবার ঝাড়গ্রামে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে জনসভায় দাঁড়িয়ে তিনি বলেন, “আমি বিশ্বাস করি ঝাড়গ্রামের আর্চারি অ্যাকাডেমি থেকে একদিন আমাদের মেয়েরা অলিম্পিকে যাবে। তারা অলিম্পিক জয় করবে। সেই উদ্দেশেই কিন্তু এগুলো করা হয়েছে।” আর্চারি অ্যাকাডেমি তৈরির নেপথ্য কাহিনিও তুলে ধরেন মমতা। তাঁর কথায়, “২০ বছর আগে যখন অলিম্পিক হয়েছিল, আমি তখন কেন্দ্রীয় মন্ত্রী ছিলাম। তখন আমি পরিকল্পনা করেছিলাম আগামী ২০ বছরের। সমস্ত অ্যাকাডেমি করে প্লেয়ার তৈরি করা। এই আর্চারি অ্যাকাডেমিও তৈরি করেছি, যাতে ২০-২১ বছর বাদে ভারতীয় খেলোয়াড়েরা সম্মান অর্জন করতে পারে।”

    গত বুধবার মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য অলিম্পিক ফাইনাল থেকে ছিটকে যান ভিনেশ ফোগাট। নাম না করে সে প্রসঙ্গেও এদিন মুখ খোলেন মমতা। বলেন, “আমি ব্যথিত। যে মেয়েটি সোনা আনতে পারত, কী কারণে বা কেন কীভাবে তাকে বঞ্চিত করা হল, সেটা দেশবাসী জানবে আগামী দিন। কিন্তু তাকেও আমি সংগ্রামী অভিনন্দন জানাই।” এছাড়া এদিন মমতা ঝাড়গ্রামের উন্নয়নে একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেন। ঝাড়গ্রামে টাইগার সাফারি এবং স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সুবিধায় ‘বিগ বাজার’ তৈরির কথাও বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।
  • Link to this news (প্রতিদিন)