• ফের উত্তরবঙ্গে লাইনচ্যুত মালগাড়ি, বাতিল নিউ জলপাইগুড়ি একাধিক ট্রেন
    প্রতিদিন | ০৯ আগস্ট ২০২৪
  • সুব্রত বিশ্বাস ও বাবুল হক: কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার স্মৃতি উসকে ফের উত্তরবঙ্গে রেল দুর্ঘটনা। লাইনচ্যুত মালগাড়ি। শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ মালদহের হরিশ্চন্দ্রপুর থানার কুমেদপুরে দুর্ঘটনাটি ঘটে। এর জেরে ইতিমধ্যে বহু ট্রেন বাতিল করা হয়েছে। ফলে উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গে যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

    রেল সূত্রে জানা গিয়েছে, এনজিপি থেকে তেলভর্তি ট্যাঙ্কার নিয়ে মালগাড়িটি বিহারের কালিয়া যাচ্ছিল। কাটিহার ডিভিশনের মালদহের হরিশ্চন্দ্রপুর থানার কুমেদপুরে দুর্ঘটনাটি ঘটে। পাঁচটি কামরা লাইনচ্যুত হয়েছে। জানা গিয়েছে, আপ লাইনে আটকে হাওয়া থেকে নিই জলপাইগুড়িগামী বন্দে ভারত-সহ একাধিক ট্রেন। ডাউন লাইনেও বেশ কিছু ট্রেন আটকে। ইতিমধ্যে বালুরঘাট-শিলিগুড়ি, মালদহ-নিউ জলপাইগুড়ির ট্রেন বাতিল করা হয়েছে। নিউ জলপাইগুড়ি থেকে মালদহগামী একটি ট্রেনে যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। কিষানদঞ্জ, ডালখোলা, কুমেদপুরে যাত্রা বাতিল করেছে উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন। চরম সমস্যার মুখে যাত্রীরা।

    কাটিহারের ডিআরএম সুরেন্দ্র কুমার সংবাদ প্রতিদিন ডট ইনকে জানিয়েছেন, “আমরা যুদ্ধকালীন ভিত্তিতে কাজ শুরু করেছি। ৩ ঘণ্টার মধ্যে লাইন পরিষ্কার করার টার্গেট নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে, মালগাড়ির ছড়ানো অংশ সরিয়ে ডাউন লাইন ক্লিয়ার করা হবে।” কাটিহারের সিনিয়র কম্যাড্যান্ট জানিয়েছেন, “পরিস্থিতি এখনও স্বাভাবিক। রেল কর্তৃপক্ষের সহযোগিতা করা হচ্ছে। বাড়তি ফোর্স মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।”
  • Link to this news (প্রতিদিন)