• সপ্তাহান্তে শিয়ালদহ শাখায় বাতিল একাধিক ট্রেন, ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা
    প্রতিদিন | ০৯ আগস্ট ২০২৪
  • সুব্রত বিশ্বাস: চলবে মেরামতির কাজ। সেই কারণে সপ্তাহান্তে শিয়ালদহ শাখায় ফের বাতিল একাধিক ট্রেন। বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হচ্ছে। ফলে প্রবল ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা।

    রেল সূত্রে খবর, লাইনের কাজের জন্য ফের শিয়ালদহ থেকে একাধিক ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার রাত বারোটা থেকে পরের দিন অর্থাৎ রবিবার সকাল ছটা পর্যন্ত বহু ট্রেন বাতিল থাকবে। রাতে ও ভোরে বাতিল থাকবে দু জোড়া বনগাঁ লোকাল, পাঁচ জোড়া ডানকুনি লোকাল, এক জোড়া করে বারাসত লোকাল, দত্তপুকুর লোকাল হাসনাবাদ লোকাল। এর পাশাপাশি একটি করে নৈহাটি, বিবাদী বাগ লোকাল বাতিল হবে ওই সময়। এছাড়া দশটি লোকাল ট্রেন স্বল্প দূরত্বে চলবে, ঘুরপথেও চলবে বেশ কিছু ট্রেন।

    প্রসঙ্গত, প্রতিদিন শিয়ালদহ থেকে বনগাঁ, হাসনাবাদ, মেইন শাখায় ট্রেনে কয়েকলক্ষ মানুষ যাতায়াত করেন। এই ট্রেন বাতিলে স্বাভাবিকভাবেই প্রবল সমস্যায় পড়তে হবে তাঁদের। ট্রেন বাতিল ও যাত্রাপথ সংক্ষিপ্ত করায় বাড়বে ভিড়। গন্তব্যে পৌঁছতে রীতিমতো নাজেহাল হওয়ার আশঙ্কায় যাত্রীরা। কেন বারবার মেরামতির নামে ট্রেন বাতিল? এই প্রশ্ন তুলেই রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীরা।
  • Link to this news (প্রতিদিন)