• নেওয়া হবে না গান স্যালুট, বুদ্ধবাবুর ইচ্ছেকে সম্মান জানিয়ে সিদ্ধান্ত আলিমুদ্দিনের
    প্রতিদিন | ০৯ আগস্ট ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: গান স্যালুটে ‘না’। নেওয়া হবে না সরকারি কোনও সরকারি সুবিধা। বুদ্ধদেব ভট্টাচার্যের শেষবিদায় নিয়ে সিদ্ধান্ত আলিমুদ্দিনের। দলের যুক্তি, প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী মন্ত্রিত্ব ছাড়ার পর সরকারি সাহায্য নেননি। তাঁর ইচ্ছেকে সম্মান জানিয়েই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে সিপিএম। 

    দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। বৃহস্পতিবার সকাল ৮ টা বেজে ২০ মিনিটে প্রয়াত হন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। খবর পেয়েই ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের পাশে দাঁড়িয়েছেন। বিধানসভায় সম্মান জানানোর পাশাপাশি নন্দন বা রবীন্দ্রসদনে দেহ সংরক্ষণের প্রস্তাব দিয়েছিলেন তিনি। বৃহস্পতিবারই দেহ বিধানসভায় নিয়ে যাওয়ার কথা জানানো হয়েছিল বামেদের তরফে। কিন্তু নেওয়া হবে না গান স্যালুট বা সরকারি অন্যকোনও সরকারি সুবিধা, জানাল আলিমুদ্দিন। দীনেশ মজুমদার ভবন থেকে দেহ সরাসরি নিয়ে যাওয়া হবে নীলরতন সরকার হাসপাতালে। সেখানেই তুলে দেওয়া হবে দেহ।

    দলের তরফে জানানো হয়েছে, বুদ্ধবাবু মন্ত্রিত্ব হারানোর পর সরকারি কোনও সুবিধা নিতে চাননি। তাঁকে শ্রদ্ধা জানাতেই এই গ্যান স্যালুট না নেওয়ার সিদ্ধান্ত। প্রসঙ্গত, বিধানসভায় শ্রদ্ধাজ্ঞাপনের পর মুজফফর আহমেদ ভবনে দেহ থাকবে ৩ টে বেজে ১৫ মিনিট পর্যন্ত। তার পর দেহ নিয়ে যাওয়া হবে দীনেশ মজুমদার ভবনে। সেখানে দেহ থাকবে ৩ টে ৪৫ পর্যন্ত। সেখান থেকে দেহদানের জন্য শেষযাত্রা হবে।
  • Link to this news (প্রতিদিন)