• পুলিশ-বিক্ষোভকারী ধস্তাধস্তি, তরুণী চিকিৎসকের মৃত্যুতে আর জি করে তুমুল উত্তেজনা
    প্রতিদিন | ১০ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণী চিকিৎসকের মৃত্যুকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত আর জি কর হাসপাতাল চত্বর। পরিবারের লোকজনের অনুপস্থিতিতে চিকিৎসকের দেহ লোপাট করা হচ্ছে বলেই অভিযোগ। ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতি।

    শুক্রবার সকালে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হলে তরুণী চিকিৎসকের অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। তার পর থেকে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে হাসপাতাল চত্বর। এদিন বিকেলের দিকে হাসপাতাল চত্বরে মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে বাম ছাত্র যুব সংগঠনের সদস্যরা জড়ো হন। মীনাক্ষীর দাবি, তিনি পুলিশের কাছে বার বার নিহত তরুণীর পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার আর্জি জানান। তবে পুলিশ সেই আর্জি মানেননি। পরে পরিবারের সঙ্গে ফোনে যোগাযোগ করেন মীনাক্ষী। তরুণীর পরিবারের লোকজন জানান তাঁরা টালা থানায় অভিযোগ দায়ের করতে গিয়েছেন। পরে হাসপাতালে ফিরে আসেন তাঁরা। সেই সময় পুলিশি নিরাপত্তা তরুণীর দেহ এবং তাঁর মা-বাবাকে হাসপাতাল থেকে বের করার চেষ্টা করে পুলিশ। তাতেই উত্তেজিত হয়ে পড়েন বাম ছাত্র যুব সংগঠনের সদস্যরা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। হাতাহাতিও হয়। সুবিচারের দাবিতে স্লোগান উঠতে শুরু করে। যদিও পুলিশি নিরাপত্তায় তরুণীর দেহ এবং তাঁর বাবা-মাকে হাসপাতাল থেকে বের করা হয়।

    এদিন হাসপাতাল চত্বরে বিক্ষোভ কর্মসূচি করে বিজেপিও। ছিলেন অগ্নিমিত্রা পল-সহ বঙ্গ বিজেপির একাধিক নেতা-নেত্রীরা। এই ঘটনার কথা উল্লেখ করে রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন অগ্নিমিত্রা পল। ঘটনাটি ইচ্ছাকৃতভাবে পুলিশের সাহায্যে ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে বলেও দাবি তাঁর। শুক্রবার রাতের এই উত্তেজনার পর হাসপাতাল চত্বরের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)