• সাড়ম্বরে পালিত হল বিশ্ব আদিবাসী দিবস
    আজকাল | ১০ আগস্ট ২০২৪
  • মিল্টন সেন: মহা সাড়ম্বরে উদযাপিত হল বিশ্ব আদিবাসী দিবস। শুক্রবার পান্ডুয়া থানার অন্তর্গত কাকলি প্রেক্ষাগৃহে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুগলি জেলাশাসক শ্রীমতি মুক্তা আর্য, রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না, সপ্তগ্রামের বিধায়ক তপন দাশগুপ্ত, হুগলি জেলা পরিষদের সভাধিপতি রঞ্জনধারা বিধায়ক ডাক্তার রত্না দে নাগ, বিধায়ক অসীমা পাত্র প্রমুখ।

    ছিলেন পান্ডুয়া ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক শ্বেবন্তী বিশ্বাস সহ পান্ডুয়া পঞ্চায়েত সমিতি সভাপতি এবং পঞ্চায়েত সমিতির অন্যান্য কর্মাধ্যক্ষরা। অনুষ্ঠান শেষে রাজ্যের পরিবহন মন্ত্রী বিশ্ব আদিবাসী দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন। তিনি বলেন, ঝাড়গ্রামে আয়োজিত এক অনুষ্ঠান থেকে রাজ্যের মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জি এই দিবস পালনের পাশাপাশি রাজ্যের উন্নয়নে নানান প্রকল্পের ঘোষণা করেছেন।

    একইসঙ্গে আদিবাসী সমাজের উন্নয়নে রাজ্যের তরফে যে সমস্ত প্রকল্প গ্রহণ করা হয়েছে তা সবিস্তারে ব্যাখ্যা করেছেন মুখ্য মন্ত্রী। এদিন পাণ্ডুয়া কাকুলি পেক্ষাগৃহে আদিবাসী দিবস উদযাপন করা হয়েছে। উপস্থিত রাজ্য সরকারের মন্ত্রী এবং জেলা প্রশাসনের আধিকারিকরা এই দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেছেন।
  • Link to this news (আজকাল)