• আর জি কাণ্ডের প্রতিবাদে রাজ্যের বহু হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি, বিপাকে রোগীরা
    প্রতিদিন | ১০ আগস্ট ২০২৪
  • টিটুন মল্লিক ও নন্দন দত্ত: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণীর চিকিৎসকের রহস্যমৃত্যুর জের। প্রতিবাদে শামিল রাজ্যের বহু সরকারি হাসপাতালের চিকিৎসকরা। সকাল থেকে আউটডোরের সামনে ঝুলছে নোটিস। স্বাভাবিকভাবেই ব্যাহত চিকিৎসা পরিষেবা। তার ফলে স্বাভাবিকভাবেই বিপাকে দূরদূরান্ত থেকে চিকিৎসা করাতে আসা রোগী ও রোগীর পরিবারের লোকজনেরা।

    শনিবার সকাল থেকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকিট কাউন্টারে তালা। কর্মবিরতিতে চিকিৎসকরা। তাই সকাল থেকে আউটডোরে চিকিৎসা করাতে এসে চরম ভোগান্তির শিকার রোগী ও রোগীর পরিবারের লোকজন।

    একই অবস্থা রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালেও। কেউ এসেছিলেন টেস্ট করাতে, আবার কারও সন্তানের পা ভেঙে গিয়েছে। চিকিৎসা করাতে এসে জানতে পারেন আর জি কাণ্ডের প্রতিবাদে কর্মবিরতিতে শামিল রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা। নজরে পড়ে আউটডোরে ঝুলছে কর্মবিরতির নোটিস। জরুরি এবং প্রসূতি বিভাগ ছাড়া কোথাও হচ্ছে না চিকিৎসা। তার ফলে ভোগান্তির শিকার রোগী ও রোগীর পরিবারের লোকজন।

    প্রতিবাদে শামিল সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা। সেখানেও আউটডোরে আসছেন না চিকিৎসকদের একাংশ। তার ফলে দূরদূরান্ত থেকে চিকিৎসা করাতে এসেও ফিরে যেতে হচ্ছে রোগীদের।  
  • Link to this news (প্রতিদিন)