• দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা, ভারী বৃষ্টিতে ভাসতে পারে ৯ জেলা
    প্রতিদিন | ১০ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা। ভারী বৃষ্টিতে ভিজতে পারে কমপক্ষে ৯টি জেলা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভিজতে পারে দার্জিলিং-সহ পাঁচ জেলা। রবিবারের পর থেকে অবশ্য কমবে বৃষ্টির পরিমাণ।

    হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। তবে তাপমাত্রার তেমন হেরফের হওয়ার সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায়, আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। এছাড়া শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টিতে ভিজতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ। রবি ও সোমবার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। বেশি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। মঙ্গলবার ভারী বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়া।

    বৃষ্টির হাত থেকে এখনই রেহাই নেই উত্তরবঙ্গবাসীর। শনিবার ভারী বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের তিন জেলা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার বৃষ্টি একটু বাড়তে পারে উত্তরবঙ্গে। ভারী বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতে ও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।
  • Link to this news (প্রতিদিন)