• কর্তব্যরত তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের ঘটনায় উত্তাল আরজি কর, প্রতিবাদ-বিক্ষোভ ন্যশনাল মেডিক্যাল কলেজ, সাগর দত্ত, এনআরএস-এ...
    আজকাল | ১০ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: কর্তব্যরত তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের ঘটনায় উত্তাল শহর। ইতিমধ্যে ওই তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় একজনকে আটক করা হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ওই যুবক বহিরাগত। সেমিনার হলে পাওয়া একটি হেডফোনের তারের সূত্র ধরে ওই যুবক পর্যন্ত তদন্তকারী আধিকারিকরা পৌঁছন বলে খবর।

    শুক্রবার রাতেই ওই যুবককে আটক করার পর শনিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবারের পর, শনিবারেও পুলিশি নিরাপত্তা বেড়েছে আরজি কর হাসপাতালে। সেখানকার পড়ুয়ারা কর্মবিরতির ডাক দিয়েছে। প্রশ্ন উঠছে চিকিৎসক পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে। শনিবার সকালে আরজি করের তরুণী চিকিৎসক পড়ুয়ারা প্রতিবাদ মিছিল বের করেছেন শহরের রাস্তায়। অভিযুক্তদের কঠোর এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছেন তাঁরা। পড়ুয়াদের মুখে বারবার উঠে আসছে নিরাপত্তাহীনতার কথা।

    আরজি কর হাসপাতালের ঘটনার আঁচ শহরের বাকি সব সরকারি হাসপাতালেও। ন্যাশনাল মেডিক্যাল কলেজ, কলকাতা মেডিক্যাল কলেজ, এনআরএস হাসপাতাল, শিশুমঙ্গল, সাগরদত্ত-সহ শহরের মেডিক্যাল কলেজগুলির পড়ুয়ারা সকাল থেকে প্রতিবাদ-বিক্ষোভে সামিল হয়েছেন। আরজি করের তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনায় একাধিক সরকারি মেডিক্যাল কলেজে কর্মবিরতির ডাক দিয়েছেন পড়ুয়া চিকিৎসকরা। শইশুমঙ্গল হাসপাতাল থেকে দেশপ্রিয়পার্ক পর্যন্ত মিছিল বের করেছেন পড়ুয়া চিকিৎসকরা। ন্যাশনাল মেডিক্যাল কলেজে 'হোক প্রতিবাদ' স্লোগান। অ্যাকাডেমিক ভবনের সামনে চিকিৎসক পড়ুয়ারা একত্রিত হয়েছেন এনআরএস মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। প্রতিবাদের ঝড় শহর ছাড়িয়ে জেলার মেডিক্যাল কলেজ, হাসপাতালগুলিতেও।

    শুক্রবার সকাল ১১টা নাগাদ আরজি কর হাসপাতালের জরুরি বিভাগের চার তলার সেমিনার হল থেকে উদ্ধার হয় এক তরুণী চিকিৎসকের দেহ। শুক্রবার রাতেই ময়নাতদন্তের রিপোর্ট সামনে এসেছে। তাতে ধর্ষণ করে খুন করা হয়েছে ওই তরুণীকে, এমন ইঙ্গিতই মিলেছে। তরুণী চিকিৎসকের গলার একটি হাড় ভাঙা। তাই প্রাথমিক অনুমান, গলা টিপে শ্বাসরোধ করে খুন করা হয়েছে ওই তরুণীকে। শরীরের মোট দশ জায়গায় ক্ষত পাওয়া গিয়েছে। যৌনাঙ্গেও ক্ষত পাওয়া গিয়েছে বলে খবর সূত্রের। শুক্রবারই মৃতের পরিবারের তরফে ধর্ষণ করে খুনের অভিযোগ তোলা হয়। গতকালই, ঘটনার তদন্তে তিন সদস্যের সিট গঠন করা হয়েছে। 
  • Link to this news (আজকাল)