• CBI তদন্তে আপত্তি নেই রাজ্যের, আর জি কর হত্যাকাণ্ডে দোষীর মৃত্যুদণ্ড চাইলেন মমতা
    প্রতিদিন | ১০ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর হত্যাকাণ্ড নিয়ে তোলপাড় গোটা বাংলা। অভিযুক্তের মৃত্যুদণ্ড চাইলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ‘এবিপি আনন্দ’-এ মুখ্যমন্ত্রী বলেন, “মৃত্যুটা খুবই অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস। জুনিয়র ডাক্তাররা যে দাবি জানাচ্ছে, তা সঙ্গত। প্রশাসনকে নির্দেশ দিয়েছি, ফার্স্ট ট্র্যাক কোর্টে কেসটা গিয়েছে, একেবারে ফাঁসির আবেদন জানানো হোক।” পাশাপাশি সিবিআই তদন্তে রাজ্যের কোনও আপত্তি নেই বলে জানিয়েছেন তিনি। 

    তরুণী চিকিৎসকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে দফায় দফায় বিক্ষোভে উত্তপ্ত আর জি মেডিক্যাল হাসপাতাল চত্বর। আন্দোলনকারীদের দাবি, অবিলম্বে এই ঘটনায় দোষীদের শাস্তি দিতে হবে। শাস্তির দাবিতে সরব হলেন খোদ মুখ্যমন্ত্রী। শুক্রবার ঘটনার খবর পাওয়ার পরই মৃতার বাবাকে ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ‘এবিপি আনন্দ’-এ মুখ খুললেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “জুনিয়র ডাক্তাররা যে দাবি জানাচ্ছে, তা সঙ্গত। এর মধ্যে কোনও অস্বাভাবিকতা নেই। ওঁরা যে ডিমান্ডগুলো করছে, তার প্রত্যেকটির সঙ্গে আমি একমত। তারা যে ডিমান্ড কালকে পর্যন্ত করেছিলেন, পুলিশ প্রত্যেকটি মেনে নিয়েছে।”

    তিনি আরও বললেন, “কালকে আমি ঝাড়গ্রামে ছিলাম। আসতে আসতে খবর রাখছিলাম। বাবা-মার সঙ্গেও কথা বলেছি। প্রশাসনকে নির্দেশ দিয়েছি, ফার্স্ট ট্র্যাক কোর্টে কেসটা গিয়েছে, একেবারে ফাঁসির আবেদন জানানো হোক। দোষীর কোনও ক্ষমা নেই। ১ জনকে তো গ্রেপ্তার করেছে, একটা ব্রেক থ্রু নিশ্চয়ই হয়েছে।”
  • Link to this news (প্রতিদিন)