• জুনিয়র চিকিৎসক-নার্সিং পড়ুয়াদের বিক্ষোভ, উত্তপ্ত আর জি করে মোতায়েন বাড়তি পুলিশ
    প্রতিদিন | ১০ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণী চিকিৎসকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে এখনও উত্তপ্ত আর জি মেডিক্যাল হাসপাতাল চত্বর। জুনিয়র চিকিৎসক এবং নার্সিং পড়ুয়াদের বিক্ষোভে প্রায় ব্যাহত কলকাতার সরকারি হাসপাতালের পরিষেবা। আন্দোলনকারীদের দাবি, অবিলম্বে এই ঘটনায় দোষীদের শাস্তি দিতে হবে। আন্দোলন-বিক্ষোভের জেরে ব্যাহত চিকিৎসা পরিষেবা। নতুন করে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই হাসপাতাল চত্বরে বাড়ানো হয়েছে পুলিশি নিরাপত্তা।

    শনিবার সকাল থেকে কাজ করছেন না জুনিয়র চিকিৎসকরা। হাসপাতালে বিক্ষোভ মিছিল করেন নার্সিং পড়ুয়াদের। তাঁদের সকলের হাতে প্ল্যাকার্ড। ‘অভিযুক্তের শাস্তি চাই’ বলেই দাবি জুনিয়র চিকিৎসকদের। আবার নিরাপত্তার দাবিতে সরব নার্সিং পড়ুয়ারা। আর জি কর হাসপাতাল সুপারের পদত্যাগের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

    শুধু আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নয়। ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, কলকাতা মেডিক্যাল-সহ একাধিক হাসপাতালে বিক্ষোভ দেখান জুনিয়র চিকিৎসকরা। হাসপাতা গোটা রাজ্যের বিভিন্ন হাসপাতালে বিক্ষোভ দেখান জুনিয়র চিকিৎসকরা। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন হাসপাতালেও বিক্ষোভ দেখান জুনিয়র চিকিৎসক এবং নার্সিং পড়ুয়ারা। তার ফলে চিকিৎসা পরিষেবা ব্যাহত হয়। বিপাকে পড়েন রোগী ও তাঁর পরিবারের লোকজনেরা।

    উল্লেখ্য, শুক্রবার সকালে সেমিনার হল থেকে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার ছিল। সেই সময় তাঁর পোশাক ছিল অবিন‌্যস্ত। দেহের নিচের অংশে পোশাক ছিল না। রাতেই টালা থানার পুলিশ ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে খুনের মামলা দায়ের করেছে। খুনের আগে চিকিৎসককে ধর্ষণ করা হয়েছিল কিনা তা তদন্ত করে দেখছে লালবাজারের গঠিত ‘সিট’। এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে আটক করেছে পুলিশ। জানা গিয়েছে সঞ্জয় রায় নামে ওই ব্যক্তি হাসপাতালে কর্তব্যরত হোমগার্ড। এই ঘটনার প্রতিবাদে সর্বত্র আছড়ে পড়েছে সমালোচনার ঝড়। 
  • Link to this news (প্রতিদিন)