• ‘আর জি কর হাসপাতালে কী হয়েছে জানেন তো?’, ভাতারে মহিলা চিকিৎসককে হুমকি সিভিক ভলান্টিয়ারের
    প্রতিদিন | ১১ আগস্ট ২০২৪
  • ধীমান রায়, কাটোয়া: আর জি কর কাণ্ডের মাঝেই ভাতারে এক মহিলা চিকিৎসককে হেনস্তার অভিযোগ সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। আর জি কর হাসপাতালের কথা তুলে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েছেন ভাতার ব্লক হাসপাতালের চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মীরা। শনিবার ভাতার থানায় বিক্ষোভ দেখান তাঁরা। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ব্লক স্বাস্থ্য আধিকারিক সংঘমিত্রা ভৌমিক ওই মহিলা চিকিৎসককে সঙ্গে নিয়ে ভাতার থানার ইনচার্জের সঙ্গে দেখা করেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

    হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটে শুক্রবার রাত প্রায় ২ টো বেজে ১৫ মিনিট নাগাদ। ওইসময় হাসপাতালে কর্তব্যরত ছিলেন ওই শিশু বিশেষজ্ঞ। উল্লেখ্য, শুক্রবার বিকেল থেকেই বর্ধমান কাটোয়া সড়কপথে পুন্যার্থীদের প্রচুর ভিড় ছিল। কাটোয়া থেকে গঙ্গাজল নিয়ে হাজার হাজার পুন্যার্থী বর্ধমানেশ্বর মন্দিরের উদ্দেশ্যে যাচ্ছিলেন। প্রচুর বাইক ও বিভিন্ন যানবাহন চলাচল করছিল। রাতে ভাতার এলাকায় একাধিক দুর্ঘটনাও ঘটে। ওই চিকিৎসক বলেন, “রাতে তখন দুর্ঘটনাগ্রস্থ রোগীদের ভিড় ছিল। তাঁদের নিয়ে ব্যস্ত ছিলাম। তখন সুশান্ত রায় নামে ওই সিভিক ভলান্টিয়ার আসে। পেটে অস্বস্তি ও মাথা ঘুরছিল বলে জানিয়েছিল। আমি ওই ব্যক্তির প্রাথমিক চিকিৎসার জন্য ব্যবস্থা করেছিলাম। তবুও ওই সিভিক ভলান্টিয়ার আমার সঙ্গে চুড়ান্ত দুর্ব্যবহার করতে থাকেন। আমাকে হুমকি দিয়ে বলেন, আর জি করে কী হয়েছে জানেন তো?”

    এ বিষয়ে ডেপুটি সি এম ও এইচ সূবর্ণ গোস্বামী বলেন, “আর জি কর হাসপাতালে কি হয়েছে আমরা সবাই জানি। ওই ঘটনা নিয়ে সারা দেশ উত্তাল। বিভিন্ন রাজ্যে চিকিৎসকরা এই ঘটনার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন। এই আবহে ভাতারে এক সিভিক ভলান্টিয়ার মদ্যপবস্থায় আমাদের এক মহিলা চিকিৎসকের উপর চড়াও হওয়ার চেষ্টা করেছে। আর জি কর-এর মতো ঘটনা ঘটানোর হুমকি দিয়েছে।” ধৃতের শাস্তির আশ্বাস দিয়েছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)