• আর জি করের ঘটনার জেরে দফায় দফায় বিক্ষোভ মেদিনীপুর মেডিক্যালে
    বর্তমান | ১১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে নৃশংস খুনের ঘটনায় তীব্র প্রতিবাদ জানালেন মেদিনীপুর মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। শনিবার সকাল থেকেই তাঁরা দফায় দফায় মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান। একইসঙ্গে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তোলেন পড়ুয়ারা। জুনিয়র চিকিৎসকরা একত্রে বিক্ষোভ কর্মসূচিতে শামিল হওয়ায় রোগী পরিষেবা বিঘ্নিত হয়। তবে চিকিৎসকরা পরিষেবা দেওয়ার চেষ্টা করেন। হাসপাতালের এক চিকিৎসক জানান, মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে সারা দিনে তিন হাজারের বেশি রোগী আসেন। বিক্ষোভ কর্মসূচির জেরে রোগী সামলাতে বেশ হিমশিম খেতে হয়।

    মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি জয়ন্তকুমার রাউত বলেন, আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পড়ুয়ারা প্রতিবাদ জানিয়েছে। খেয়াল রাখা হচ্ছে রোগীরা যাতে সঠিক পরিষেবা পায়। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে প্রথমে মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে অবস্থা বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। তাঁরা হাসপাতালের এমএসভিপি ও সুপারের কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ দেখান। মেদিনীপুর শহরেও বিক্ষোভ মিছিল করেন। সেই মিছিলে পা মেলান শতাধিক চিকিৎসক পড়ুয়ারা। তাঁরা বলেন, এই ধরনের ঘটনায় আমরা সকলে ভীষণ উদ্বিগ্ন। আমরা চাই সঠিক তদন্ত হোক। একইসঙ্গে দোষীরা কড়া শাস্তি পাক। যাতে এই ধরনের ঘটনা ঘটাতে কেউ আর সাহস না পায়।  মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসক জানান, পড়ুয়াদের নিরাপত্তার জন্য তিনশোর বেশি সিসিটিভি রয়েছে। ২৪ ঘণ্টা মনিটরিং করা হয়। কোনও পড়ুয়ার সমস্যা হলে কর্তৃপক্ষ সর্বদা পাশে থাকবে। 

    এদিন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলেন ঘাটালের বাসিন্দা প্রকাশ মিদ্যা। তিনি বলেন, সিনিয়র চিকিৎসকদের সহযোগিতা করেন জুনিয়র চিকিৎসকরা। জুনিয়র চিকিৎসকরা বিক্ষোভ কর্মসূচিতে থাকায় সমস্যা হল। আমরা চাই দ্রুত এই সমস্যার সমাধান হোক।  • নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)