• বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যালে নিরাপত্তা বাড়ল কোচবিহারে
    বর্তমান | ১১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে নৃশংসভাবে খুনের ঘটনায় শনিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ প্রতিবাদ জানালেন জুনিয়র ডাক্তাররা। এই আন্দোলনে এদিন আউটডোর পরিষেবা বিঘ্নিত হয়। 

    এদিন সকালে প্রথমে আন্দোলনকারীরা  আউটডোর পরিষেবা বন্ধ রাখার ডাক দেন। তখন টিকিট কাউন্টারের সামনে লম্বা লাইন। সকাল ৯টায় টিকিট কাউন্টার খুলতেই আন্দোলনকারীরা তা বন্ধ করে দেন।  পরে সকাল ১১টা পর্যন্ত টানাপোড়েনের পর হাসপাতাল কর্তৃপক্ষের হস্তক্ষেপে টিকিট কাউন্টার খোলা হয়। তবে এদিন আউটডোর খোলা থাকলেও পরিষেবা ব্যাহত হয়। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের জুনিয়র ডাক্তাররা ওই ঘটনায় অপরাধীর উপযুক্ত শাস্তির পাশাপাশি নিজেদের নিরাপত্তার দাবিতে সোচ্চার হন। এনিয়ে তাঁরা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যাল ইন্দ্রজিৎ সাহা ও ডিন সন্দীপ সেনগুপ্তকে আলাদাভাবে তাঁদের দাবি পেশ করেন।

    সন্দীপ সেনগুপ্ত বলেন,  জুনিয়র ডাক্তাররা সেভাবে কর্মবিরতি করেননি। তবে টিকিট কাউন্টার খুলতেই তা বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে আলোচনা করে জুনিয়র ডাক্তারদের বুঝিয়ে কাউন্টার খোলা হয়। আউটডোর পরিষেবা আবার স্বাভাবিক হয়।

    অন্যদিকে, আর জি করের ঘটনায় নড়েচড়ে বসল কোচবিহার মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। নিরাপত্তা জোরদার করা নিয়ে শুক্রবার একটি বৈঠক করা হয়। শনিবার মেডিক্যাল কলেজের এমএসভিপি রাজীব প্রসাদ বলেন, নিরাপত্তার বিষয়ে একগুচ্ছ পদক্ষেপ নেওয়া হয়েছে। এগুলি এদিন থেকেই চালু করা হয়েছে। হাসপাতালের ভিতরে নির্দিষ্ট সময় ব্যাতিরেকে যাতে রোগীর আত্মীয়রা না ঢোকেন, পুরুষ ওয়ার্ডে মহিলা ও মহিলা ওয়ার্ডে পুরুষরা প্রবেশ করবেন না। শিশু ওয়ার্ডে শুধুমাত্র মায়েরাই থাকবেন। পুলিসকে বলা হয়েছে মাঝে মাঝেই ব্রেথ অ্যানালাইজার দিয়ে পরীক্ষা চালাতে। গাড়ি নিয়ন্ত্রণ করা হবে। পুলিস ফাঁড়িকে আরও শক্তিশালী করার কথাও বলা হয়েছে। 

    অন্যদিকে, আর জি করের ঘটনার প্রতিবাদে এদিন জলপাইগুড়িতে মিছিল করে ডিওয়াইএফ। একই ইস্যুতে এদিন দার্জিলিং জেলা হাসপাতালের জুনিয়র ডাক্তাররাও বিক্ষোভ প্রদর্শন করে। পাশাপাশি মহিলা কর্মচারীদের সুরক্ষা নিয়েও তাঁরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন।  কোচবিহারে হাসপাতাল মোড়ে আর জি কর কাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)