• দলের নাম করে টাকা চাইলে ভিডিও পাঠান আমাকে, ব্যবস্থা নেবে পুলিস, কড়া হুঁশিয়ারি অভিষেকের
    বর্তমান | ১১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুর্নীতি রোধে খড়্গহস্ত হলেন ডায়মন্ডহারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সরকারি কাজে বাধা বা দলের নাম করে ভয় দেখানো কিংবা কেউ টাকা চাইলে, তৎক্ষণাৎ তাঁকে অভিযোগ জানানোর নিদান দিলেন অভিষেক। তাঁর কথায়, কেউ ভয় দেখালে বা টাকা চাইলে, ভিডিও রেকর্ড করে হোয়াটস অ্যাপ নম্বরে পাঠিয়ে দিন। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য একটি হোয়াটস অ্যাপ চ্যানেল চালু করা হল। যার নম্বর  ৭৮৮৭৭৭৮৮৭৭। এই নম্বরেই চ্যানেলে অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষ। সাংসদ বলেন, সাধারণের পাঠানো ওই ভিডিও পুলিসের প্রশাসনের কাছে পাঠানো হবে। তারা সেটি তদন্ত করে দেখবে। যদি তাতে সত্যতা থাকে, তাহলে ভিডিও প্রেরককে পুরস্কৃত করা হবে। কড়া ব্যবস্থাও নেবে পুলিস। তিনি যদি চান, তাঁর পরিচয় গোপন থাকবে। অভিযোগকারীর নিরাপত্তার দায়িত্ব নেবে পুলিস। শনিবার আমতলায় ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের পর্যালোচনা বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই ঘোষণা করেন অভিষেক। 

    এর আগে নিজের লোকসভা কেন্দ্রে ‘এক ডাকে অভিষেক’ নামক অভিযোগ জানানোর প্রকল্প চালু করেছিলেন তিনি। সেখানে ফোন করে সাধারণ সমস্যা থেকে অভাব অভিযোগ সবই করা যায়। তাতে জেলা জুড়েই নানা অভিযোগ আসতে শুরু করেছিল। এবার সেই নম্বরেই হোয়াটসঅ্যাপ করে ভিডিও পাঠানো যাবে। কেন এমন সিদ্ধান্ত? অভিষেকের ব্যাখ্যা, গত দু’মাসে সাতগাছিয়া ও মহেশতলার কিছু এলাকা থেকে ৭-৮ টি অভিযোগ এসেছে আমার কাছে। যেসব এজেন্সি সরকারি কাজ করে, তারা বাধা প্রাপ্ত হচ্ছে, কোথাও কোথাও পার্টির নাম করেও ভয় দেখানো হচ্ছে। কিন্তু এবারে সেরকম কোনও কিছু ঘটলে, অভিযোগকারী সেই ভিডিও তুলে পাঠিয়ে দিলে ব্যবস্থা গ্রহণ করবে পুলিস। তবে মিথ্যে বা ভুল ভিডিও পাঠালে, সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

    তৃতীয়বার সাংসদ হওয়ার পর এই প্রথম পর্যালোচনা বৈঠক করলেন অভিষেক। বৈঠক থেকে এদিন ৭০ কোটি টাকার নতুন প্রকল্পের শিলান্যাস এবং ৭৫ কোটি টাকার রাস্তার উদ্বোধন করেন তিনি। বিভিন্ন সরকারি প্রকল্প যেমন, পানীয় জল, রাস্তা, স্বাস্থ্য ইত্যাদি বিষয় নিয়ে আধিকারিকদের সঙ্গে টানা বৈঠকও করেন তিনি।
  • Link to this news (বর্তমান)