• জলমগ্ন বেড়াচাঁপা বাজার, নিকাশি নিয়ে আসরে তৃণমূলের দুই শিবির
    বর্তমান | ১১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত: দীর্ঘদিন ধরেই বেহাল নিকাশি। ফলে অল্প বৃষ্টিতেই জলমগ্ন হয়ে যায় বেড়াচাঁপা-পৃথীবা রোডের বেড়াচাঁপা বাজার। শনিবারও একই ঘটনা ঘটে। তাতে তীব্র ক্ষোভ জানান এলাকার বাসিন্দারা। এরপর ঘটনাস্থলে গিয়ে নিকাশি ব্যবস্থা খতিয়ে দেখেন দেগঙ্গার বিধায়ক রহিমা মণ্ডল। বিধায়ক যাওয়ার কিছুটা পরেই এলাকায় যান দেগঙ্গা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধৃত আনিসুর রহমানের (বিদেশ) অনুগামীরা। দু’পক্ষ আলাদা আলাদাভাবে জল নিকাশির কাজে হাত লাগায়। দ্রুত নিকাশির কাজ হবে বলে আশ্বাসও দেওয়া হয় দুই তরফেই।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেগঙ্গার বেড়াচাঁপা বাজার থেকে চাকলা যাওয়ার পৃথীবা রোডের বাজার এলাকায় নিকাশি ব্যবস্থা বেহাল। অল্প বৃষ্টিতেই দাঁড়িয়ে যায় জল। ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল, নিকাশি ব্যবস্থা সঠিকভাবে করা। কিন্তু তা হয়নি। শনিবারও সকালে দোকানে ঢুকে যায় জল। ব্যবসায়ীরা বিধায়ক রহিমা মণ্ডলের কাছে গিয়ে ক্ষোভ জানান। তখন বিধায়ক বাজারে আসেন। পরে আসেন ব্লক সভাপতির অনুগামী বলে পরিচিত দেগঙ্গা পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ আসাদুল সর্দার ও তাঁর দলবল। বিধায়ক বলেন, আমি দীর্ঘদিন ধরে এই বাজারের নিকাশি ব্যবস্থা উন্নত করার জন্য দরবার করেছি। আশা করছি দ্রুত কাজ হবে।

    অন্যদিকে আশাদুল সর্দার বলেন, মানুষের কাছে অভিযোগ শোনার পরেই এসেছি। দ্রুত জল নিকাশি ব্যবস্থার সমাধান হবে। এনিয়ে ব্যবসায়ী প্রসেনজিৎ ঘোষ বলেন, অল্প বৃষ্টিতেই বেড়াচাঁপা বাজার ডুবে যায়। বহুদিন ধরে বলা হচ্ছে। কিন্তু অবস্থা তথৈবচ। আমরা চাই দীর্ঘস্থায়ী সমাধান।
  • Link to this news (বর্তমান)