• আরজি কর ফেরাল কামদুনির স্মৃতি! হাসপাতালে হাজির মৌসুমী-টুম্পা, দেখা করবেন মৃত চিকিৎসকের পরিবারের সঙ্গে...
    আজকাল | ১১ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: আরজি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের অভিযোগে তোলপাড় রাজ্য রাজনীতি। তরুণী চিকিৎসকের শরীরে মিলেছে ১১টি আঘাতের চিহ্ন। নারকীয় এই ঘটনা ফেরাল কামদুনির স্মৃতি। ১১ বছর কেটে গেলেও কামদুনি ধর্ষণকাণ্ডের দগদগে ক্ষত এখনও টাটকা। আরজি করের ঘটনায় যথাযথ বিচারের দাবিতে হাসপাতালে এলেন কামদুনির প্রতিবাদী মৌসুমী কয়াল ও টুম্পা কয়াল। রবিবার মৃত তরুণী চিকিৎসকের পরিবারের সঙ্গে তাঁরা এবং কামদুনির নির্যাতিতার পরিবার দেখা করবেন বলে জানিয়েছেন।

    হাসপাতালে ঢোকার মুখেই আরজি কর কাণ্ডে তীব্র উষ্মা উগরে দেন মৌসুমী-টুম্পা। তাঁদের দাবি, একজন সিভিক ভলান্টিয়ার গ্রেপ্তার হলেও, এই নৃশংস ঘটনা একজনের পক্ষে ঘটানো সম্ভব নয়। এই ঘটনায় অন্যান্য দোষীদের আড়াল করা হচ্ছে। হাসপাতালে ঢুকতে গেলে সাধারণ মানুষকে বারবার কার্ড দেখাতে হয়। সেখানে একজন সিভিক ভলান্টিয়ার কীভাবে চারতলায় উঠে পড়লেন! পাশাপাশি সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। বারবার ধর্ষণের ঘটনা ঘটার পরেও উপযুক্ত বিচার হয় না। এবার তাঁরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

    প্রসঙ্গত, ৭ জুন, ২০১৩ রাজারহাটের ডিরোজিও কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী বাড়ি ফেরার পথে গণধর্ষণের শিকার হন। গ্রাম থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে এক জমিতে ক্ষতবিক্ষত অবস্থায় ছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। ঘটনার পর ৯ জন গ্রেপ্তার হয়। যদিও দশ বছর পর ২০২৩ সালে ফাঁসির সাজা রদ করে কলকাতা হাই কোর্ট। দুইজনের যাবজ্জীবন এবং চারজনকে বেকসুর খালাস করা হয়। সাজা ঘোষণার পর ভেঙে পড়েন মৌসুমী-টুম্পা। আটজনের গ্রেপ্তারির দাবিতে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা।
  • Link to this news (আজকাল)