• মুর্শিদাবাদ মেডিক্যালের গার্লস হস্টেলে উঁকিঝুঁকি! জুনিয়র চিকিৎসকদের হাতে পাকড়াও ২
    প্রতিদিন | ১১ আগস্ট ২০২৪
  • কল্যাণ চন্দ, বহরমপুর: আর জি করে তরুণী চিকিৎসকের মৃত্যুতে তোলপাড় গোটা রাজ্য। তারই মাঝে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের গার্লস হস্টেলে বহিরাগত দুই যুবকের উঁকিঝুঁকি। শুক্রবার গভীর রাতে হাসপাতালের হস্টেল চত্বরে সন্দেহজনকভাবে বহিরাগত দুজনকে ঘোরাফেরা করতে দেখা যায়। সেই সময় তাদের হাতেনাতে ধরে ফেলেন জুনিয়র চিকিৎসকরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হরিহরপাড়া থানার পুলিশ। চোয়া এলাকার ২ যুবককে গ্রেপ্তার করা হয়। ঠিক কি উদ্দেশ্যে হস্টেল চত্বরে ওই দুই যুবক ঘোরাফেরা করছিল, তদন্ত শুরু করেছে পুলিশ। ওই ঘটনার পর হাসপাতালের মহিলা হস্টেলের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

    এ বিষয়ে হাসপাতালের অধ্যক্ষ ডাঃ অমিত কুমার দাঁ বলেন, “মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিশাল এলাকা। হাসপাতালের মেন গেটের সামনে নিরাপত্তারক্ষী থাকেন। তবে হাসপাতালে পিছন দিকে বহরমপুর রেলস্টেশন সংলগ্ন একটি ছোট্ট গেট সবসময়ের জন্যই খোলা থাকে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা রোগীরা ট্রেনে করে বহরমপুর এসে পৌঁছন। হাসপাতাল ঢুকতে অনেকে ঘুরতে হবে বলে ওই ছোট্ট গেটটি খোলা থাকে। কিন্তু রাতবিরেতে ছোট গেট দিয়ে যে কেউ ঢুকে পড়ছে। তাছাড়া হাসপাতালে রোগীর বহু আত্মীয় রাতে এদিক ওদিক ঘুরে বেড়ান।”

    হাসপাতাল-সহ বিভিন্ন এলাকায় মোট ৩১০ টি সিসিটিভি ক্যামেরায় নজরদারি চলে। তবে আরও নিরাপত্তার প্রয়োজন রয়েছে বলে তিনি মনে করেন। সে কারণে আরও ২৭টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এবং নিরাপত্তারক্ষীরা যাতে মহিলা ও পুরুষ হস্টেলের দিকে ২৪ ঘন্টা নজর রাখে, সেই নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে, আর জি করের তরুণী চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে ঢেউ আছড়ে পড়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরেও। জুনিয়র চিকিৎসকরা মোমবাতি মিছিল করেন। কর্মবিরতিও পালন করেন তাঁরা। শনিবার থেকে স্বাভাবিক রোগী পরিষেবা।
  • Link to this news (প্রতিদিন)