• ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’, RG Kar কাণ্ডে দোষীর বিরুদ্ধে কড়া পদক্ষেপের সওয়াল সৌরভের
    প্রতিদিন | ১১ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কি কর হত্যাকাণ্ড নিয়ে তোলপাড় গোটা বাংলা। এবার এই ইস্যুতে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বললেন, “এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে ভারত এবং বাংলা মহিলাদের জন্য নিরাপদ। তা সত্ত্বেও এরকম কোনও ঘটনা যেন না ঘটে তা নিশ্চিত করতে নিরাপত্তা আরও বাড়াতে হবে।” দোষীর বিরুদ্ধে কড়া পদক্ষেপের পক্ষেও সওয়াল করলেন তিনি।

    আর জি কর কাণ্ডে উত্তাল গোটা বাংলা। রাজ্যের অন্যান্য মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসকরা কর্মবিরতিতে। যার জেরে প্রবল সমস্যায় পড়তে হচ্ছে রোগীদের। আর জি কর হাসপাতালের সুপারকে (MSVP) সরিয়ে দেওয়া হয়েছে। সূত্রের খবর, সুপার সঞ্জয় বশিষ্ঠের বদলে আপাতত দায়িত্ব সামলাবেন ডাঃ বুলবুল মুখোপাধ্যায়, যিনি হাসপাতালের ডিন এবং এই ঘটনায় গঠিত ১১ সদস্যের তদন্ত কমিটির অন্যতম। এই পরিস্থিতিতে আর জি কর কাণ্ডে মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “যা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে নিরাপত্তা আরও নিশ্চিদ্র হওয়া উচিত।” যদিও ভারত এবং বাংলা যথেষ্ট নিরাপদ বলেও মন্তব্য করেছেন তিনি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথায়, “গোটা সিস্টেম নিয়ে প্রশ্ন তোলা ঠিক নয়। এই ঘটনা যে কোনও জায়গায় হতে পারে। তবে নিরাপত্তা আরও জোরদার করতে হবে।” তিনি আরও বলেন, “এই জঘন্য অপরাধের কোনও ক্ষমা হতে পারে না।”

    প্রসঙ্গত, তরুণী চিকিৎসকের নৃশংস প্রাণহানি থেকে শিক্ষা নিয়ে বাড়ছে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নিরাপত্তা। কলেজ ও হাসপাতালের পুলিশি নিরাপত্তা আরও বাড়াতে একগুচ্ছ পরিকল্পনা নেওয়া হয়েছে। রাতে সাদা পোশাকের মহিলা পুলিশ মোতায়েন থাকবে। প্রয়োজনে তাঁদের ওয়ার্ডে এবং লেডিজ হস্টেলে প্রবেশের অধিকার থাকবে।
  • Link to this news (প্রতিদিন)