• হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্তের অভাব, রক্তদান শিবির আয়োজন করে এগিয়ে এলেন পুলিশকর্মীরাই...
    আজকাল | ১২ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রবিবার মুর্শিদাবাদের জঙ্গিপুর পুলিশ জেলা ওয়েলফেয়ার কমিটির উদ্যোগে পুলিশ জেলার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হল একটি রক্তদান শিবির। অসহায় মুমূর্ষ রোগীদের পাশে দাঁড়াতে এবার এগিয়ে এলেন মুর্শিদাবাদের জঙ্গিপুর পুলিশ জেলার সিনিয়র অফিসার এবং পুলিশকর্মীরা। উপস্থিত ছিলেন পুলিশ সুপার আনন্দ রায় ছাড়াও অন্যান্য উচ্চপদস্থ কর্তারা।

    এদিন পুলিশের তরফে প্রায় ১০০ ইউনিট রক্ত দান করা হয়। পুলিশ জেলার সুপার আনন্দ রায় নিজে কর্মীদের উৎসাহ দেন। বলেন, 'রক্ত কোথাও তৈরি করা যায় না। মানব দেহের রক্ত মুমূর্ষ রোগীদের প্রাণ বাঁচাতে পারে। যাঁরা রক্তজনিত রোগে আক্রান্ত তাঁদের নিয়মিত রক্তের প্রয়োজন। জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সুপার আমায় জানিয়েছিলেন, হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের রক্ত প্রায় শেষের পথে। সে কারণে রক্তদান শিবিরের আয়োজন করে রক্ত সংগ্রহ করে দেওয়ার আবেদন জানান'।

    এরপরই বিভিন্ন থানার তরফে রক্তদান শিবিরের আয়োজন করে হাসপাতালের হাতে বেশ কয়েক ইউনিট রক্ত তুলে দেওয়া হয়েছিল। পুলিশ জেলা ওয়েলফেয়ার কমিটির প্রশংসা করেন পুলিশ সুপার জানান। ওয়েলফেয়ার কমিটির তরফে জানানো হয়েছে, বছরের এই সময় রক্তের সঙ্কট দেখা যায়। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সংগঠনের মোট ৭৪ টি ইউনিটে রক্তদান শিবিরের আয়োজন করা হবে।
  • Link to this news (আজকাল)