• আরজি করের ঘটনায় হস্তক্ষেপ করুক কেন্দ্র, সিবিআই তদন্তের দাবিতে নাড্ডাকে চিঠি সুকান্তর...
    আজকাল | ১২ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: আরজি কর হাসপাতালের ঘটনায় জেপি নাড্ডাকে চিঠি রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের। তরুণী চিকিৎসকের হত্যার ঘটনায় এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডাকে চিঠি পাঠালেন সুকান্ত। কেন্দ্রকে হস্তক্ষেপ করার অনুরোধ জানিয়েছেন তিনি। চিঠিতে সুকান্ত লিখেছেন, ঘটনার ভয়াবহতা বিচার করে যাতে সিবিআই তদন্তের নির্দেশ দিক কেন্দ্রীয় সরকার। হাসপাতাল গুলিতে নিরাপত্তার অভাব রয়েছে এমনই অভিযোগ সুকান্তর।

    নাড্ডাকে পাঠানো চিঠিতে তিনি লিখেছেন, ন্যাশনাল মেডিক্যাল কমিশনের একটি দল রাজ্যে আসুক। পরিস্থিতি খতিয়ে দেখে নিরাপত্তার ক্ষেত্রে সিসিটিভি লাগানো বা নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ানো এই পদক্ষেপ নেওয়া দরকার। হাসপাতালে যত্রতত্র অবাধ বিচরণ বন্ধ করতে হবে। কেন্দ্রীয় সরকার যা যা পদক্ষেপ নেওয়ার নিক। তিনি লিখেছেন, 'এই ঘটনায় গোটা চিকিৎসক সমাজ নড়েচড়ে বসেছে। আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসক এবং কর্মীদের মানসিক ভাবে সমর্থন দরকার।

    আমি কেন্দ্রকে অনুরোধ করছি যদি রাজ্যের সঙ্গে আলোচনা করে চিকিৎসক এবং অন্যান্য কর্মীদের কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা যায়।' অন্যদিকে, আরজি কর হাসপাতালের অধ্যক্ষের পদত্যাগ দাবি করে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন আরজি কর হাসপাতালের ছাত্র সংগঠন। তাঁরা জানিয়েছেন, বর্তমান অধ্যক্ষের সময় হাসপাতালের পরিষেবা ভাল হয়নি। তাঁকে সরিয়ে অন্য কাউকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ করুক রাজ্য সরকার।
  • Link to this news (আজকাল)