• ফের আর জি কর হাসপাতালে এলেন মুখ্যসচিব এবং কলকাতা পুলিশের কমিশনার ...
    আজকাল | ১২ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক : আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে হাসপাতালে জুনিয়ার ডাক্তারেরা অবস্থান বিক্ষোভ অব্যাহত। তার মধ্যেই সেখানে গেলেন রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিক এবং কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তার আগেই সেখানে পৌঁছেছিলেন লালবাজারের গোয়েন্দা বিভাগের কর্তারা।

    ছাত্র সংগঠনের একাংশের সঙ্গে প্রায় দেড় ঘন্টা আলোচনা হয় কলকাতা পুলিশের সিপি সহ উচ্চপদস্থ আধিকারিকদের। হাসপাতাল সূত্রে খবর কোনরকম জিজ্ঞাসাবাদ নয় শুধুমাত্র ঘটনা প্রবাহ নিয়ে আলোচনা হয়েছে। পোস্টমর্টেম রিপোর্ট আইনানুক নীতি অনুযায়ী তারা যেহেতু সামনে আনতে পারেন না তাই তারা সকলের সামনে আনতে পারছেন না তবে পোস্ট মর্টেম রিপোর্টে যা যা হয়েছে সেগুলি সবটাই ব্রিফ করেছেন কলকাতা পুলিশ কমিশনার ছাত্র সংগঠনের সকল প্রতিনিধির সামনে। 

    পিজিটি ডাক্তারদের ৫ জন প্রতিনিধিদের নিয়ে একটি টিম গঠন করা হবে যাদেরকে তদন্তকারী আধিকারিক এর তরফে পোস্টমর্টেম রিপোর্ট এবং সিসিটিভি ফুটেজ দেখানো হবে। তবে পোস্টমর্টেম রিপোর্ট কিংবা সিসিটিভি ফুটেজ হস্তান্তর হবে না শুধুমাত্র দেখানো হবে ।

    কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের অভিযোগ ইতিমধ্যেই গ্রেপ্তার একজন। ঘটনা ঘিরে উচ্চ পর্যায়ের তদন্ত চললেও, হাসপাতালের অভ্যন্তরে নিরাপত্তা নিয়ে গোড়া থেকে প্রশ্ন উঠেছে। তরুণী চিকিৎসককে খুনের ঘটনার দুই দিন পর রবিবার আরজি কর মেডিক্যাল কলেজের দুই নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করে হাসপাতাল কর্তৃপক্ষ।
  • Link to this news (আজকাল)